আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

ছবির মত সাজানো সব। দেখলে প্রশ্ন জাগবে মনে এটা কি আসলেই অফিস? না শিল্পীর তুলিতে আঁকা কাল্পনিক কোনো দৃশ্যপট। চারিদিকে সবুজের চাদর । মাঝখানে ছোট ছোট কটেজ। দেখলে মনে হবে অবিকল তুলিতে আঁকা ঘর। এমনই এক স্বর্গীয় কাননের মত করে সাজানো বৃহৎ জায়গায় নতুন অফিস বানিয়েছে ফেসবুক।

বলা হচ্ছে  ফেসবুকের এ নতুন অফিসটিই পৃথিবীর  সবচেয়ে বড় খোলা ছাদের অফিস। প্রায় নয় একর জায়গা দখল করে আছে এটি।  বৃহৎ এ অফিসটি  অবস্থিত ক্যালিফোর্নিয়ায় মেনলো পার্কে । নতুন অফিসে কাজ শুরু করলেও বন্ধ করা হয়নি ফেসবুকের সিলিকন ভ্যালির পুরোনো অফিস। দুই অফিসেই একযোগে কার্যক্রম  চলবে ফেসবুকের।

নতুন অফিস নিয়ে ফেসবুক প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন,  'নতুন ঠিকানায় ফেসবুককে নিয়ে সবাই খুশি। আমাদের অফিসটা বেশ সুন্দর এবং ছিমছাম। কেউ যদি আমাদের অফিসে প্রবেশ করে তাহলে সে অবশ্যই বুঝতে পারবে আমাদের লক্ষ্যটা কী এবং সত্যি সত্যিই অনুভব  করতে পারবেন পৃথিবীর সব মানুষকে  আমরা এক সুতোয় বাঁধতে চাচ্ছি।’

অ্যাপল, গুগল, মাইক্রোসফট এবং ফেসবুকের মত প্রযুক্তি প্রতিষ্ঠানের অফিস যে একটু আলাদা হবে সেটি সবাই ভাবেন। কিন্তু বিখ্যাত স্থপতি ফ্র্যাঙ্ক গেহরির ডিজাইনে মার্ক জাকারবার্গ যা করে দেখালেন তা নিশ্চয় ভাবনাকেও ছাড়িয়ে গেছে।

 

আপনি আরো পড়তে পারেন

Bangladeshi Newspaper

স্ক্রিন সুরক্ষায় ‘লিকুইড প্রোটেক্টর’

ফেসবুকের গোয়েন্দাগিরি চলছেই

ভয়েস কল সুবিধা দিচ্ছে হোয়াটসঅ্যাপ

Add comment

Security code
Refresh