আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

ব্যবসায় সুবিধা করতে না পারায় বন্ধ করে দেওয়া হচ্ছে বাংলাদেশে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের ওয়েবসাইট ‘এখানেই ডটকম’। দেশে অনলাইনে ক্লাসিফায়েড বিজ্ঞাপনের বাজার পরিস্থিতি বিবেচনা করে এবং লাভজনক ব্যবসায়িক ভিত্তি দাঁড় করাতে না পারায় এমন সিদ্ধান্ত নিয়েছে এটির মালিক প্রতিষ্ঠানগুলো।

ekhanei dot com

'এখানেই ডটকম' এর তিন মালিক প্রতিষ্ঠান যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'আগামী ১‌৭ মে থেকে বাংলাদেশে এখানেই ডটকমের কার্যক্রম বন্ধ হয়ে যাবে। তিন মালিক প্রতিষ্ঠান টেলিনর, শিবস্টেড ও ন্যাসপার্স তাদের কোম্পানির ক্ষতিগ্রস্ত কর্মীদের পাওনা অর্থ পরিশোধ করবে বলে জানিয়েছে।

বিভিন্ন সংবাঃমাধ্যম সূত্রে জানা যায়, এখানেই ডটকমে প্রায় অর্ধশত কর্মী নিযুক্ত ছিলেন। তারা সবাই কোম্পানি থেকে ক্ষতিপূরণ পাবেন।

২০১৩ সালে নরওয়ের কোম্পানি টেলিনর ক্লাসিফায়েড ব্যবসার শীর্ষস্থানীয় কোম্পানি শিবস্টেডের সঙ্গে মিলিত হয়ে এসএনটির ৫০ শতাংশ মালিকানা কিনে নেয় এবং অনলাইন মার্কেট প্লেসের ব্যবসা শুরু করে। এরপর ৭০১ সার্চ নামের আরেকটি প্রতিষ্ঠানের ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানাও তারা কিনে নেয়। এরপর ২০১৫ সালে ন্যাসপার্সের সঙ্গে মিলে বাংলাদেশসহ চার দেশে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের যৌথ ব্যবসা শুরু করেন তারা।

টেলিনর জানিয়েছে, গত ১১ মে শিবস্টেডের সঙ্গে একটি চুক্তি করা হয়েছে যার আওতায় লাতিন আমেরিকায় এসএনটির যৌথ ব্যবসা থেকে টেলিনর সরে যাচ্ছে। একই সঙ্গে মালয়েশিয়ার, ভিয়েতনাম, মিয়ানমারে শিবস্টেডের শেয়ার অধিগ্রহণ করবে এই প্রতিষ্ঠান।

এই চুক্তি অনুসারে, টেলিনর ৭০১ সার্চের সম্পূর্ণ মালিকানা পাবে। এছাড়া থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ায় শিবস্টেড, ন্যাসপার্স ও এসপিএইচের সঙ্গে তাদের অন্যান্য যৌথ ব্যবসা অব্যাহত থাকবে।

advertisement

Add comment

Security code
Refresh