আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

দেশের ইন্টারনেট সেবার মান বৃ্দ্ধিকল্পে এবার অনলাইন অভিযোগ বক্স খুললো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর ফলে বিটিআরসির নিজস্ব ওয়েব সাইট www.btrc.gov.bd তে প্রবেশ করে 'কমপ্লেইন ফর ইন্টারনেট' অপশনে গিয়ে যে কেউ জানাতে পারবে তার ইন্টারনেট সেবা বিষয়ক নানা অভিযোগ। 

দেশে যে হারে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা বাড়ছে, সে হারে বিস্তৃত হচ্ছেনা সেবার পরিধি। ইন্টারনেটের ধীর গতি, মাঝে মাঝে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া, নেটওয়ার্ক সমস্যা এবং ডাটা ব্যবহারের চেয়ে বেশি মূল্য কেটে নেয়ার মত অনেক অভিযোগ এতোদিন গ্রাহকরা মুখে মুখে বলে আসছিলেন। অভিযোগ বক্স খোলার ফলে গ্রাহকরা এখন তাদের সমস্যার কথা নির্দিষ্ট ফরমের মাধ্যমে সরাসরি বিটিআরসিকে জানাতে পারবে। আর বিটিআরসিও সমস্যা অনুপাতে সমাধান দেয়ার চেষ্টা করবে। 

সম্প্রতি বিটিআরসি মোবাইল ফোন এবং ইন্টারনেট সেবা গ্রহণকারী গ্রাহকদের একটি পরিসংখ্যান প্রকাশ করে। সেখানে দেখানো হয়, গত মার্চ মাস পর্যন্ত দেশে মোবাইল ফোন ইন্টারনেট ব্যবহারকারী গ্রাহকদের সংখ্যা ছিল চার কোটি ৪৬ লাখ পঁচিশ হাজার। এবং মোবাইল ইন্টারনেটের বাইরে ওয়াইম্যাক্স, আইএসপি এবং পিএসটিএন এর মাধ্যমে যারা ইন্টারনেট ব্যবহার করে তাদের সংখ্যা ছিল চৌদ্দ লাখ আটান্ন হাজার। 

এ বিষয়ে বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস সংবাদ মাধ্যমকে জানান, 'ইন্টারনেট ব্যবহারকরা বিশাল জনগোষ্ঠীকে উপযুক্ত সেবা প্রদানের লক্ষ্যেই নতুন এই উদ্যোগ গ্রহণ করেছে বিটিআরসি। আশা করি সবাই এতে উপকৃত হবেন। 

 

আপনি আরো পড়তে পারেন

রান্না করার নতুন প্রযুক্তি

ডিজিটাল হচ্ছে ৬ষ্ঠ শ্রেণির পাঠ্য বই

গুলি খুঁজে নিবে লক্ষ্যবস্তুকে!

Add comment

Security code
Refresh