আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

ইন্টারনেটে যোগাযোগের অন্যতম মাধ্যম স্কাইপের এসেছে নতুন ভার্সন স্কাইপ ৮.০। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যবহারের জন্য গুগল প্লে-স্টোরে পাওয়া যাচ্ছে স্কাইপের নতুন এই ভার্সনটি, জানিয়েছে অ্যাপটির মালিকানাধীন প্রতিষ্ঠান মাইক্রোসফট।

skype new

নতুন এই ভার্সনে স্কাইপ ব্যবহারকারীদের জন্য থাকছে আরো উন্নত ও সহজ সব ফিচার। আনা হয়েছে রঙ ও অ্যানিমেশন নতুনত্ব। নতুন এই ভার্সনটি পূর্বের ভার্সনের থেকে সম্পূর্ণই আলাদা।

স্কাইপের এই ভার্সনে একটি মূল বাটন সহ মোট তিনটি বাটন রয়েছে। মাঝখানের মূল বাটনটিতে থাকবে ব্যবহারকারীর সব মেসেজ। মূল বাটনের বামপাশে রয়েছে হাইলাইটস বাটন যেখানে বন্ধুদের জন্য ব্যবহারকারী অ্যাকটিভিটিস, ছবি ও ভিডিও রাখা যাবে।

ডানপাশে রয়েছে একটি ক্যাপচার বাটন। এই বাটনের সাহায্যে ছবি তুলে তা সেন্ড বা হাইলাইটস রিলে যোগ করা যাবে। এই বাটনে আরও রয়েছে এডিটিং টুলস, যার মাধ্যমে আঁকা ও স্টিকার যোগসহ নানা ডিজাইনের কাজ করা যাবে।

স্কাইপের নতু্ন এই ভার্সনটি অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে আইফোন ব্যবহারকারীদের নতুন ভার্সনটি পেতে আরো এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। ম্যাক ব্যবহারকারীরা নতুন ভার্সনটি পাবেন আগামী মাসে।

Add comment

Security code
Refresh


advertisement