আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

পাকিস্তান সরকার তাদের দেশের গ্রাহকের অ্যাকাউন্ট ব্যক্তিগত ফোন নাম্বারের সঙ্গে যুক্ত করার অনুরোধ জানালে তা নাকচ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে এধরণের অনুরোধ রাখা অসম্ভব।

Facebook Addiction

শনিবার দেশটির তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের এক জেষ্ঠ্য কর্মকর্তা জানান, গ্রাহকের ফোন নম্বরের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট যুক্ত করার অনুরোধ জানিয়েছিল পাকিস্তানের সরকার। কিন্তু ফেসবুক ব্যবস্থাপকরা মনে করছেন, ফোন নম্বর নয় বরং ইমেইল অ্যাড্রেসের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট সিঙ্ক করাই বেশি কার্যকর। তাই এই অনুরোধ বাতিল করেছে। 

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএসের প্রতিবেদনে জানানো হয়, পাকিস্তানের এই কর্মকর্তা বলেছেন, 'ফেসবুক এই অনুরোধ গ্রহণ করলে ভুয়া অ্যাকাউন্ট প্রতিরোধে সরকারের সুবিধা হতো। এছাড়া ধর্মনিন্দার কনটেন্ট ও ঘৃণামূলক পোস্ট বন্ধ করতেও এটি বেশ কার্যকরী হতে পারতো। কিন্তু পাকিস্তানের এই অনুরোধে ইতিবাচক সাড়া দেয়নি প্রতিষ্ঠানটি।'

পাকিস্তানে প্রায় ৩.৩ কোটি ফেসবুক ব্যবহারকারী রয়েছে। সম্প্রতি ফেসবুকের একটি পেজে নবীর চেহারা আঁকা ছবি পোস্ট করতে বলা হয় যা মুসলিমদের জন্য অবমাননাকর। এই নিয়ে বিভিন্ন মাধ্যম থেকে চরম নিন্দা জানানো হচ্ছে।

Add comment

Security code
Refresh


advertisement