আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

মেইল আদান-প্রদানের জনপ্রিয় মাধ্যম আউটলুকে বড় ধরনের পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। নতুনভাবে সাজানো হচ্ছে আউটলুকের সেবাগুলো। একই সাথে বাড়ানো হচ্ছে সেবার পরিধিও। থাকছে নতুন রূপে সাজানো ইনবক্স ও স্কাইপি। থাকছে নতুন ক্যালেন্ডারও। 

নতুনরূপের এ আউটলুক চলতি সপ্তাহেই অবমুক্ত করবে মাইক্রোসফট। বর্তমান সেবার বাইরেও এতে যুক্ত করা হচ্ছে উন্নত সার্চ টুল, ইমেজ সাপোর্ট, লিংক প্রিভিউ, কালার কাস্টমাইজেশনের পাশাপাশি ১৩টি নতুন থিম।

একদম নতুন হিসেবে থাকছে ক্লাটার টুল। এটির কাজ হবে ইনবক্সে আসা গুরুত্বপূর্ণ মেইলগুলোকে সেখানে রেখে বাকিগুলোকে সয়ংক্রিয়ভাবে অন্য কোন ফোল্ডারে পাঠিয়ে দেয়া। স্কাইপি এবং ওয়ানড্রাইভের ক্ষেত্রেও প্রদান করা হচ্ছে বাড়তি সুবিধা। এখন থেকে আউটলুকে যে ক্যালেন্ডার থাকবে তাতেও পাওয়া যাবে উন্নত সেবা। এতে যে কোন ইভেন্ট এবং ইভেন্টে অংশগ্রহণ করা ব্যক্তিদের নাম, তাদের ঠিকানা খুঁজে বের করা যাবে সহজেই। 

প্রাথমিকভাবে কিছুদিন পরীক্ষামূলক পর্যায়ে থাকবে আউটলুকের নুতন সংস্করণ। এ পর্যায়ে মাত্র কয়েকটি দেশে দেখা যাবে নতুন আউটলুক। এ বিষয়ে মাইক্রোসফটে এক কর্মকর্তা জানান,  ‘আমরা আউটলুকের এই পরিবর্তনের ধারা অব্যাহত রাখবো। ভবিষ্যতে ব্যবহারকারীর সামনে আরো সহজ করে উপস্থাপন করা হবে আউটলুক।'

 

আপনি আরো পড়তে পারেন

গুগলের নতুন সেবা 'গুগল টোন'

সবার জন্য ফেসবুক মেসেঞ্জারের ভিডিও কল

দুই দশক পেরুলো জাভা

Add comment

Security code
Refresh