আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 35 মিনিট আগে

দুর্নীতির অভিযোগে স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওউন ওহিউন পদত্যাগ করেছেন। দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত ওই প্রযুক্তি প্রতিষ্ঠানের উত্তরাধিকারী জে ইয়ং লির কারাদণ্ডের পর প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

Samsung Chief Executive Officer Owen Ohio

শুক্রবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ওউনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে, 'ওউন ব্যবস্থাপনা কমিটি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।' খবর দ্য ভার্জের। কর্মীদের কাছে লেখা এক চিঠিতে স্যামসাং প্রধান ওউন নতুন কোনো নেতৃত্ব নির্বাচন করার আহ্বান জানান।

চিঠিতে তিনি বলেন, 'এটা সামান্য ব্যাপার। আমি দীর্ঘমেয়াদী কোনো কিছুর জন্য মাঝে মাঝে কঠোর হতাম। এটা আমার জন্য সহজ সিদ্ধান্ত ছিল না। কিন্তু আমি মনে করে এখানে আর বেশিদিন থাকতে পারি না।'

কর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, 'বাইরে আমরা একটা নজিরবিহীন সংকটে পড়েছি। তবে আমি বিশ্বাস করি, একটা সময় এটা কেটে যাবে। নতুন তরুণ নেতৃত্ব কোম্পানিকে আরও উজ্জীবিত করবে। তথ্যপ্রযুক্তি শিল্পে তারা বিভিন্ন চ্যালেঞ্জ আরও দৃঢ়ভাবে মোকাবেলা করতে সক্ষম হবে বলে আমি আশাবাদী।'

স্যামসাংয়ের বোর্ডের সদস্য হিসেবে ২০১৮ সালের মার্চে মেয়াদ শেষ হবে ওউনের। ১৯৮৫ সালে গবেষক হিসেবে স্যামসাংয়ে যোগ দিয়েছিলেন ওউন। আর ২০১২ সালে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নিয়েছিলেন।

Add comment

Security code
Refresh