আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ফেসবুকে শীঘ্রই যোগ হতে যাচ্ছে নতুন দুইটি ফিচার। রেড এনভেলপ ও ব্রেকিং নিউজ নামের এই দুইটি ফিচার ফেইসবুকে যোগ হতে পারে যে কোন সময়। এই দুইটি নতুন ফিচার নিয়ে এখনো পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

Facebook features

জানা যায়, ফেসবুক ব্যবহারকারীরা অন্য প্ল্যাটফর্মে অর্থ পাঠাতে পারবেন রেড এনভেলপ ফিচারটির মাধ্যমে। আর ব্রেকিং নিউজ ফিচারটি থাকছে মূলত খবর প্রকাশকদের জন্য। ফেসবুকের মাধ্যমে যারা খবর প্রকাশ করেন ব্রেকিং নিউজ ফিচারটি ব্যবহার করে সাম্প্রতিক খবরগুলো জানাতে পারবেন তারা।

নতুন ফিচারগুলো প্রথম দেখতে পান প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবের সোশ্যাল মিডিয়া পরিচালক ম্যাট নাভারা। তবে ফেসবুক কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি নতুন ফিচারগুলো সম্পর্কে। ব্রেকিং নিউজ ফিচারটি ভবিষ্যতে পরীক্ষা করা হবে বলে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোডকে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তবে ফেইসবুকের পক্ষ থেকে রেড এনভেলপ ফিচারটি সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি। তবে ফিচারটির সম্ভাবনা নাকচও করেনি ফেসবুক। ফেবুকের একজন মুখপাত্র বলেন, ফেসবুক সব সময়ই নতুন পণ্যের অভিজ্ঞতা দিতে সব সময় পরীক্ষা চালাচ্ছে। এখন নির্দিষ্ট করে কথা বলার কিছু নেই।

এদিকে, পরীক্ষামূলকভাবে চালু করা নতুন ফিচারগুলো পুরোপুরিভাবে সবার জন্য উন্মুক্ত করার ব্যাপারটি এখনো স্পষ্ট নয়। এ বছরের শুরুতে নিজেদের মেসেঞ্জার অ্যাপে গ্রুপ পেমেন্ট ফিচার চালু করেছে ফেসবুক। এই ফিচারের রয়েছে গ্রুপের একজনকে কিংবা সবাইকে অর্থ পাঠানোর সুবিধা। এছাড়াও প্রকাশকদের জন্য ইনস্ট্যান্ট আর্টিকেলস নামে একটি ফিচার রয়েছে ফেসবুকের। 

Add comment

Security code
Refresh