আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

অনলাইনে কিছু খুঁজতে মানুষ সার্চ ইঞ্জিনের শরণাপন্ন হন। বাংলাদেশ থেকে এ বছর ভার্চুয়াল দুনিয়ায় মানুষ কী খুঁজছেন তার একটি তালিকা প্রকাশ করেছে অনলাইন সার্চ ইঞ্জিনের জায়ান্ট গুগল। বুধবার এ বিষয়ে তারা দুই মিনিটের একটি ভিডিও প্রকাশ করে।

sabila nur

বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে এ বিশ্ববিখ্যাত এ প্রতিষ্ঠানটি। এতে ‘পিপল’ অংশে সেরা দশের তালিকায় জায়গা করে নিয়েছেন অভিনেতা, অভিনেত্রী, ক্রিকেটার, ইউটিউবারসহ বিভিন্ন সেলিব্রিটিরা।

গুগলে প্রকাশিত তথ্যে দেখা যায়, এ বছর বাংলাদেশীরা মডেল ও অভিনেত্রী সাবিলা নূরকে সবচেয়ে বেশি খুঁজেছেন। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন আমেরিকার লেবানিজ মডেল মিয়া খলিফা।

বাংলাদেশি মানুষের তৃতীয় আগ্রহের ব্যক্তিটি ছিলেন জাতীয় ক্রিকেট দলের তরুণ পেসার তাসকিন আহমেদ। এর পরের অবস্থানে রয়েছেন ঢালিউডের সুপার স্টার শাকিব খান। নাটকের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম রয়েছেন ৫ম অবস্থানে।

এবারের সার্চ ট্রেন্ডে জায়গা করে নিয়েছেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেওয়া জান্নাতুল নাঈম এভ্রিল, তার অবস্থান ৬ষ্ঠ। এছাড়াও ৭ম অবস্থানে জাতীয় ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, ৮ম অবস্থানে বাংলাদেশি ইউটিউবার তাওহীদ আফ্রিদি। আর অভিনেত্রী শবনম বুবলি নবম ও কণ্ঠশিল্পী আতিফ আসলাম দশম অবস্থানে রয়েছেন।

সার্চেস বিভাগে জনপ্রিয়: ‘সার্চেস’ বিভাগে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তির, জাগ্গা জাসুস, দঙ্গল, আইপিএল, এসএসসি রেজাল্ট, মুন্না মাইকেল, হাফ গার্লফ্রেন্ড, ডব্লিউডব্লিউই এক্সট্রিম রুলস, রাবতা ও বিপিএল।

জেএসসির প্রশ্ন দেখতে বিশেষ আগ্রহ: বাংলাদেশে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা অহরহ ঘটছে। গুগলেও এর প্রভাব পড়ছে। বেশিরভাগ নিউজ সার্চের তালিকায় জেএসসি প্রশ্নপত্র দ্বিতীয় অবস্থানে রয়েছে। ‘নিউজ’ বিভাগে খোঁজা হয়েছে শিবাত্রি অ্যাসল্টের পরই ‘জেএসসি কোয়েশ্চেনস’। 

এছাড়াও ক্রমান্বয়ে আগ্রহের তালিকায় আছে রোহিঙ্গা, আর্জেন্টিনা সাবমেরিন, বাংলাদেশি সেক্স অফেন্ডারস, একটি বাড়ি একটি খামার, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, দুর্গাপূজা, চিকুনগুনিয়া, সাইক্লোন মোরা।

Add comment

Security code
Refresh