আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ক্যামেরা বাজারে ছেড়েছে গুগল। এই ক্যামেরা মজার কিছু সামনে পেলে নিজে থেকেই ছবি তুলে নেয়। গত অক্টোবরে এক প্রদর্শনীতে ক্লিপস ক্যামেরা নামের এই বিশেষ প্রযুক্তি প্রথমবারের মতো সবার সামনে নিয়ে আসার পর এবার আনুষ্ঠানিকভাবে গ্রহকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

clips camera

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, কোন রকম প্রচারণা ছাড়াই গুগল গত ২৭ জানুয়ারি থেকে এর বিক্রি শুরু করেছে। নিজে থেকে ছবি তোলার পাশাপাশি ক্লিপস ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে পরিস্থিতি অনুযায়ী ছবির রেজ্যুলেশন বাড়িয়ে বা কমিয়ে নিতে পারে।

এখানেই শেষ নয়! এই ক্যামেরায় একটি ভিজুয়াল প্রসেসিং ইউনিট রয়েছে, যা স্বয়ংক্রিয়ভাবে সঠিক মুখভঙ্গি, আলো ও ফ্রেমিং শনাক্তের মাধ্যমে মান সম্পন্ন ছবি তুলতে সক্ষম। এছাড়া এতে মোমেন্ট আইকিউ নামে একটি অনবোর্ড ও অফলাইন লার্নিং মডেল রয়েছে।

কত দাম পড়বে এই ক্যামেরার: দ্য ভার্জ ও অ্যান্ড্রয়েড অথরিটি সূত্রে জানা গেছে, আকর্ষণীয় এই ক্যামেরাটি কিনতে হলে আপনাকে খরচ করতে হবে ২৪৯ মার্কিন ডলার। তবে এখনই এটি কিনতে পারবেন না আপনি! ক্লিপস ক্যামেরাটি এখন শুধু তারাই হাতে পাবেন যারা আগে থেকে এটির অর্ডার দিয়েছেন। তবে শিগগিরই এটি সরাসরি বাজার থেকে নগদ অর্থের বিনিময়ে বিক্রির জন্য উন্মুক্ত করা হবে।

Add comment

Security code
Refresh