আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 54 মিনিট আগে

আপনার ইনবক্স এলোমেলো ই-মেইলে ভরে গেছে? কিংবা কাজের মেইল ও আকাজের মেইল গোছগাছ করে রাখতে রাখতে ক্লান্ত হয়ে গেছেন? ভবিষ্যতে এই ঝামেলা থেকে বাঁচতে পারেন আপনি। গুগল একদম নতুন একটি সেবা নিয়ে আসছে। যাতে আপনার ইনবক্স হবে উঠবে ঠিক আপনার মতো, যেমনটি আপনি চান। সেবাটির নাম ‘ইনবক্স’। পুরো সেবা এখন পর্যন্ত উন্মুক্ত করা হয়নি। আপাতত ইনভাইটেশনের মাধ্যমে আপনি সেবাটি পেতে পারেন। ইনভাইটেশন পাওয়ার জন্য অনুরোধ করতে হবে This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ঠিকানায়।

মেইল সংক্রান্ত সব ধরনের ঝুটঝামেলা দূর করার পাশাপাশি ডিজাইন বৈচিত্রেও বিপ্লব সাধন করেছে গুগল। আপনার চোখে অগোছালো ই-মেইল দেখার যন্ত্রণা এবার লাঘব হবে অনেকটাই। উল্টো আপনি বরং আনন্দ পান ডিজাইনের নজরকাড়া রূপ দেখে।

গুগলের নতুন ই মেইল সেবায় আপনার গুরুত্বপূর্ণ মেইলগুলো এমনিতেই চিহ্নিত হয়ে যাবে। আলাদা হয়ে যাবে ঠিক যেভাবে আপনি চান। এ ছাড়া পুরোনো ইমেইল খুঁজে পেতে সার্চ করতে পারবেন ভিন্ন ভিন্ন কার্যকর উপায়ে। ফলে ইমেইল হারিয়ে ফেলে ভবিষ্যতে আর কোনো ভোগান্তিতে পড়তে হবে না আপনাকে।

আপনার ঠিকানায় আসা নতুন মেইলগুলোকে মৌলিকভাবে স্বয়ংক্রিয় পদ্ধতিতে ভাগ করে ফেলবে ইনবক্স। ভাগগুলো হলো- ভ্রমণ, ক্রয়, সামাজিক আপডেট, সাধারণ আপডেট, বিভিন্ন অফার। আপনার ভাষা বুঝে এবং আপনার ইমেইল পড়ে এই ভাগগুলো করবে ইনবক্স। অর্থাৎ আপনার কাজের জিনিসগুলো থাকবে অত্যন্ত গোছালো।

সব মিলিয়ে আপনার ইমেইল অভিজ্ঞতা বদলে দিতেই নতুন এই সেবা নিয়ে আসছে গুগল। অ্যান্ড্রয়েড, আইওএস এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য ইতোমধ্যেই সেবাটি উন্মুক্ত করা হয়েছে। তবে লগ ইন করতে হলে আগে ইউজার তৈরি করে পাসওয়ার্ড সেট করতে হবে। সে জন্য আপনাকে পেতে ইনভাইটেশন। ইনবক্সের সাইটে যেতে ক্লিক করুন।

advertisement

Add comment

Security code
Refresh