আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

এবার আকাশ জয়ের পরিকল্পনা করছে বিশ্ববিখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। আর এ লক্ষ্যেই ড্রোন বানানোর ইচ্ছে প্রকাশ করেছে শীর্ষ এ প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এর আগে এইবো কিউট এবং কিউরো নামের রোবট তৈরি করে রোবট তৈরি প্রতিষ্ঠানের তালিকায় নাম লিখিয়েছিল সনি।

ড্রোন তৈরির পূর্ব প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে সব কাজ সমাধা করে ফেলেছে সনি। এ জন্য জাপানের ড্রোন তৈরির প্রতিষ্ঠান জেডএমপির সাথে একটি চুক্তিও সাক্ষরিত হয়েছে। সব ঠিকঠাক থাকলে চুক্তি অনুসারে শিগগিরই সনিকে ড্রোন তৈরি করতে সহায়তা করবে এ প্রতিষ্ঠানটি।

বর্তমানে ছবি তোলা, ক্লাউড ভিত্তিক তথ্য প্রক্রিয়াকরণ এবং টেলিযোগাযোগের মত গুরুত্বপূর্ণ কাজে ব্যবহৃত হচ্ছে ড্রোন। সনি জানিয়েছে, তাদের তৈরি ডোন উল্লেখিত সেবা দেয়ার বাইরেও এন্টারপ্রাইজ কাস্টমারদের পর্যবেক্ষণ, জরিপ কাজ পরিচালনা এবং পরিদর্শনের কাজও দক্ষতার সাথে করে দিতে পারবে।

কবে নাগাদ বাজারে আসতে পারে সনির ড্রোন, সে ব্যপারে কিছুই জানায় নি ‌এ প্রতিষ্ঠানটি। তবে প্রাথমিক পর্যায়ে তৈরিকৃত ড্রোন নিজেদেরই কাজে লাগাবে সনি। পরবর্তীতে বাজারের চাহিদানুসারে এটির বাজারজাত করার ইচ্ছে আছে বলে জানিয়েছে সনির মার্কেটিং বিষয়ক প্রধান কর্মকর্তা।

 

আপনি আরো পড়তে পারেন

বন্ধ হচ্ছে ‘গুগল প্লাস ফটোজ’

এক সিমেই চলবে সব অপারেটর

বাইক উড়বে আকাশে!

Add comment

Security code
Refresh