আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক একটি দারুণ ফিচার নিয়ে এসেছে সম্প্রতি। নতুন এই ফিচারের ফলে এখন থেকে একই ব্রাউজারে একই সঙ্গে একাধিক অ্যাকাউন্ট (আইডি) ব্যবহার করা যাবে। যারা একাধিক আইডি ব্যবহার করছেন বা ব্যবহারে আগ্রহী, তাদের জন্য এ ফিচারটি বাড়তি সুবিধা এনে দিয়েছে।

Facebook Addiction

এই ফিচারটির সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, ব্যবহারকারীরা দুটি বা তারচেয়েও অধিক অ্যাকাউন্ট বা আইডির কাজ একসঙ্গে খুব সহজেই সারতে পারবেন। এর ফলে একটি আইডি থেকে বের না হয়েই অন্যটিতে প্রবেশ করা যাবে।

ফেসবুক কর্তৃপক্ষের আনা নতুন এই ফিচারে একটি ডিভাইসের ব্রাউজারে এখন থেকে সর্বোচ্চ ১০টি অ্যাকাউন্ট একইসঙ্গে লগইন করা যাবে। আগে একই ডিভাইস ও ব্রাউজারে একইসঙ্গে মাত্র একজন ব্যবহারকারী লগইন করতে পারতেন।

facebook account switcher

তবে ফেসবুকের নতুন এ ফিচার আপাতত মোবাইলে নয়, শুধু ডেস্কটপের ক্ষেত্রে পাওয়া যাবে। তবে অদূর ভবিষ্যতে স্মার্টফোনেও এ সুবিধা পাওয়া যেতে পারে বলে জানিয়েছে ফেসবুক।

নতুন এই সুবিধাটি পেতে হলে ফেসবুকে প্রবেশ করার পর ব্যবহারকারীর নামের ডানপাশে 'একাউন্ট সুইচার' নামে নতুন যে চিহ্নটি দেখা যাচ্ছে সেটিতে ক্লিক করতে হবে। এরপর একাধিক আইডি ব্যবহারের জন্য ‘অ্যাড অ্যাকাউন্ট' বাটন চাপতে হবে।

এভাবে স্বাভাবিকভাবেই সর্বোচ্চ ১০টি অ্যাকাউন্টে প্রবেশ করা যাবে। এক্ষেত্রে লগইন করা আইডিগুলোর উপরে ডান কোণে সবুজ চিহ্ন দেখা যাবে।

Add comment

Security code
Refresh