আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

এখন থেকে ফেসবুকেই চাকরির খোঁজ করা যাবে। চাকরি খুঁজে পেতে আলাদা করে আর অন্য কোনো জব সাইটে ঢুঁ মারতে হবে না। মূলত ব্যবহারকারীদের ধরে রাখতেই নতুন এই ফিচারটি চালু করেছে সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় সাইট ফেসবুক। এনডিটিভি অনলাইন।

facebook job search

প্রাথমিকভাবে ‘ফেসবুক জবস’ নামের ফিচারটি শুধুমাত্র যুক্তরাষ্ট্র ও কানাডায় চালু করা হয়েছিলো। তাও সেটা গত বছরের কথা। এবার জব অ্যাপ্লিকেশন ফিচারটি ৪০টি দেশে চালু করতে যাচ্ছে ফেসবুক। ফলে এখন থেকে নিজের প্রতিষ্ঠানের জন্য দক্ষ ও কর্মঠ কর্মী পেতে ফেসবুকে পোস্ট দিলেই চলবে। চাকরিপ্রার্থীরাও সেখান থেকে নিজের পছন্দমতো চাকরিটি বাছাই করে নিতে পারবেন।

ফেসবুকের দেয়া তথ্য মতে, বর্তমানে প্রতি চারজন ব্যক্তির মধ্যে একজন ফেসবুকে চাকরি খোঁজেন। সে অনুযায়ী ‘ফেসবুক জবস’ ফিচারটি সাজানো হবে। চাকরিপ্রার্থীরা চাকরি চেয়ে পোস্ট দিলে সেটাকে স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র হিসেবে গণনা করা হবে।

এছাড়া ফিচারের জব সেকশনে গেলে চাকরিপ্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। সেখান থেকে নিয়োগদাতার সঙ্গে সরাসরি ইনবক্সে যোগাযোগও করা যাবে। চাইলে নির্দিষ্ট কোনো প্রতিষ্ঠানের জব নোটিফিকেশন পেতে অ্যালার্ট অপশনটি চালু করে রাখা যাবে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল জানান, প্রাথমিকভাবে এখন ৪০টি দেশে জব ফিচারটি চালু করা হলেও পর্যায়ক্রমে এটি সব দেশেই চালু করা হবে। বিনামূল্যেই এই সেবাটি সবাই গ্রহণ করতে পারবে। তবে নিয়োগদাতারা চাইলে তাদের চাকরির বিজ্ঞপ্তিটি অর্থের বিনিময়ে বুস্ট করতে পারবেন।

Add comment

Security code
Refresh