আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

ভিডিও দেখার জনপ্রিয় ওয়েব ইউটিউব এবার গেমারদের জন্যও চালু করলো একটি স্বতন্ত্র সাইট। শুধু গেম বিষয়ক নানা ফিচার থাকবে সাইটটিতে। যেখানে গেম খেলায় আগ্রহী ব্যক্তিরা সরসরি গেম খেলার সুবিধা পাবে। পুরোনো সব গেমের পাশাপাশি সদ্য বাজারে আসা গেমেরও মজুদ থাকবে এখানে। নিজের পছন্দের যেকোন গ্যাম বিনামূল্যে খেলা যাবে ইউটিউবের গেম বিষয়ক নতুন এই ওয়েব সাইটটিতে। 

বর্তমানে ইন্টারনেটে সরাসরি গেম খেলার জন্য অল্প কয়েকটি ওয়েবসাইট রয়েছে। সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে অ্যামজন ডটকমের মালিকানয় থাকা টুইস এবং ডেইলি মোশন। সারা পৃথিবীতে এই সাইট দুটিই গেমারদের কাছে সবচেয়ে বেশি পরিচিতি লাভ করেছে।

এ দুটি সাইটের তুমুল জনপ্রিয়তার মূল কারণ দ্রুত গতি ও অসাধারণ সেবা। এই দুই ভিত্তির উপরই মূলত দাঁড়িয়ে আছে সাইট দুটি।

তবে বিশেষজ্ঞরা বলছেন, এবার টুইচের একচ্ছত্র আধিপত্যে হানা দিতেই ইউটিউব চালু করতে যাচ্ছে 'ইউটিউব গেমিং' নামে নিজেদের অফিসিয়াল গেমিং সাইট। যাতে যুক্ত করা হয়েছে বিভিন্ন ক্যাটাগরির গেমের জন্যে পঁচিশ হাজারেরও বেশি পেজ। পাশাপাশি যুক্ত করা হয়েছে গেমের প্রমোশনাল ভিডিও এবং গেম-প্লে ফুটেজ সহ নতুন আরও অনেক ফিচার। 

মজার বিষয় হচ্ছে এই সাইটে অবস্থানকালে ভিজিটররা অন্যান্য মেম্বারদের সাথে চ্যাট করারও সুবিধা পাবে। ইউটিউব গেমিং এ যাদের অ্যাকাউন্ট থাকবে তারা অ্যাপ থেকে আসা কমেন্টও নজরদারি  করতে পারবেন। গেমের প্রতিটি স্ট্রিমের জন্যে ব্যবহার করা হয়েছে আলাদা আলাদা ইউআরএল। যাতে চাইলে গেমের লিঙ্কগুলো যে কারো সাথেই শেয়ার করা সুযোগ থাকে। 

 

আপনি আরো পড়তে পারেন

ছয় মিনিটেই চার্জ হবে ব্যটারি!

ব্রেকিং নিউজ জানিয়ে দেবে ফেসবুক

এবার কর্টানা এলো অ্যান্ড্রয়েডে

Add comment

Security code
Refresh