আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 41 মিনিট আগে

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের বিপ্লব চলছেই। সম্প্রতি দারুণ এক মাইলফলক স্পর্শ করেছে ফেসবুক। ২০০৪ সালে জন্মের পর এই প্রথমবার এক দিনে একশো কোটি ব্যবহারকারী পেলো তারা। গত সোমবার প্রথমবারের মতো একশো কোটি স্বক্রিয় ব্যবহারকারী ফেসবুকে নিজেদের যোগাযোগের কাজ সেরেছেন।

facebook touched a new milestone of 1 billion users in one day

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এই মাইলফলক ছুঁতে পারাকে অভিহিত করেছেন অভূতপূর্ব হিসেবে। জাকারবার্গ বলেন, ‘গত সোমবার বিশ্বের প্রতি সাতজন মানুষের মধ্যে অন্তত একজন ফেসবুকে ঢুকেছেন। বন্ধু- বান্ধব ও পরিচিতজনদের সাথে যোগাযোগ করেছেন। আমরা সব সময় আর্থিক উন্নতির জন্য নানা সংখ্যার ব্যবহার করি। কিন্তু এটি (একশো কোটি) অন্য রকম সংখ্যা।’

জাকারবার্গ নিজ প্রতিষ্ঠানের এই অর্জনকে বিশ্বের সব মানুষকে এক সূতোয় বাধার প্রক্রিয়ার শুরু বলে মন্তব্য করেন। গত কয়েক মাসে ভারত ও বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের সাতে এক হয়ে বিনামূল্যে ফেসবুক ব্যবহারের সুবিধা দিচ্ছে সবচেয়ে বড় এই সামাজিক যোগাযোগ মাধ্যম। এক দিনে একশো কোটি ব্যবহারকারীর রেকর্ড গড়ায় ফেসবুকের ওই পদক্ষেপটি দারুণভাবে কাজে লেগেছে বলে মনে করা হচ্ছে।

জাকারবার্গ মনে করেন, পৃথিবীর মানুষ যতো বেশি পারস্পরিক যোগাযোগ স্থাপন করবে, পৃথিবীটা ততো বেশি বসবাসযোগ্য হয়ে উঠবে। একই সাথে আর্থিক বিপ্লবের নতুন নতুন দ্বারও উন্মোচন করে দিবে এই পারস্পরিক যোগাযোগ ব্যবস্থা।

 

আপনি আরো পড়তে পারেন

ক্রোমে আর চলবে না ফ্ল্যাশ বিজ্ঞাপন

ভিডিও পাইরেসি ঠেকাতে উদ্যোগী ফেসবুক

ভার্চুয়াল অ্যাসিসটেন্ট নিয়ে আসছে ফেসবুক

Add comment

Security code
Refresh


advertisement