আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

ফেসবুকের কল্যাণে পৃথিবীর বিত্তশালীদের কাতারের প্রথম তালিকাতেই পাওয়া যায় মার্ক জাকারবার্গের নাম। শুধু বিত্তশালীই নয়, প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বসের করা বিশ্বের র্শীর্ষ প্রভাবশালী ব্যক্তিদের তালিকাতেও তিনি আছেন উপরের সারিতেই। জনপ্রিয়তার তালিকায় সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে ফেসবুকও কম নয়। ফেসবুকের প্রতিদিনের গ্রাহক এখন একশো কোটির অধিক।

facebook office

কিছু দিন আগে ফেসবুকের বিশাল পরিবারের জন্য নেয়া হয়েছে বিশ্বের সবচেয়ে বড় খোলা ছাদের অফিস। সম্প্রতি জাকারবার্গ নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে প্রথমবারের মতো ভিডিওর মাধ্যমে ফেসবুকের হেডকোয়ার্টার বিশ্ববাসীর সামনে উপস্থিত করলেন।

সাড়ে তিন মিনিটের এই ভিডিওতে জাকারবার্গ প্রথমেই সবাইকে ‘হাই’ জানান। দাড়ানো জাকারবার্গের পিছনে দেখা যাচ্ছিল ফেসবুকের বিশাল অফিস প্রাঙ্গণ। জাকারবার্গ কোন ভূমিকা না নিয়েই পরিচয় করিয়ে দেন ফেসবুকের এই অফিসের সাথে। পাশাপাশি এও বলেন যে, এটিই প্রথম ফেসবুকের হেড অফিসের ভিডিও ধারণ। যা বিশ্ববাসীর সামনে প্রকাশ করা হলো।

উল্লেখ্য, খুব বেশি দিন হয় নি নতুন এই অফিসের বয়স। প্রায় ৪ লাখ ৩০ হাজার বর্গফুট এলাকাজুড়ে চার মাস আগে নেয়া হয়েছিল এই অফিস। প্রখ্যাত স্থপতি ফ্র্যাঙ্ক গেহরির নকশায় তৈরি এই অফিসে এক ছাদের নিচে বিশাল এক কক্ষেই কাজে নিয়োজিত আছেন প্রায় ২ হাজার ৮০০ জন কর্মী।

ফেসবুক অফিসের ভিডিও:

 
আপনি আরো পড়ত পারেন 

'ডাবল ল্যাবস' কিনে নিল মাইক্রোসফট

ফেসবুক কার্যালয়ে যাবেন মোদী

কর্মী ছাঁটাই করবে স্যামসাং

Add comment

Security code
Refresh