দেশে অবৈধ সিমের উপর নজরদারী বাড়িয়েছে সরকার। সে লক্ষ্যেই অপারেটরগুলো ব্যবহারকারীদের বার বার সতর্ক করে দিচ্ছে নিবন্ধিত সিম কার্ডের বাইরে অবৈধ সিম কার্ড ব্যবহার না করতে। ফলে পুনরায় সিম নিবন্ধন কার্যক্রম শুরু করেছে দেশের সবকটি মোবাইল অপারেটর। সহজে সিম নিবন্ধনের জন্য একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনও পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরে। এটি ব্যবহার করে খুব সহজে আপনার সিমটি নিবন্ধন করে ফেলতে পারবেন।

Sim Registration Bangladesh

বর্তমানে 'অবৈধ ও অনিবন্ধিত সিম দেশ ও জাতির জন্য বিপদজনক' এই শিরোনামে মোবাইল অপারেটরগুলো সিম নিবন্ধনের জন্য প্রচারণা শুরু চালিয়ে যাচ্ছে। পাশাপাশি সিম নিবন্ধনের সহজ পদ্ধতিগুলোও গ্রাহকদেরকে জানিয়ে দিচ্ছে। অপারেটরগুলো ঘরে বসে সিম রেজিস্ট্রেশনের জন্য এসএমএস পদ্ধতি চালু করেছে। পাশাপাশি সিম নিবন্ধনের কাজটি অ্যান্ড্রয়েড ফোনের ছোট একটি অ্যাপ্লিকেশন দিয়েও সেরে ফেলা যাবে।

অ্যান্ড্রয়েড ফোনের অ্যাপ দিয়ে যারা সিম নিবন্ধন করার সুবিধা নিতে চান, তাদের প্রথমেই গুগল প্লে স্টোর থেকে Sim Registration Bangladesh নামের অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর অ্যাপটি চালু করে সেখানে নিজের জাতীয় পরিচয় পত্র নম্বর, জন্ম তারিখ ও পুরো নাম লিখে Send বাটনে ক্লিক করলেই তথ্যগুলো এসএমএস আকারে চলে যাবে ১৬০০ নম্বরে। আর এতেই হয়ে যাবে সিম নিবন্ধনের জটিল কাজটির সহজ সমাধান।

অ্যাপটির বিষয়ে এর নির্মাতা প্রতিষ্ঠান প্রেনিওর ল্যাবের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ নেজামি জানান, 'আমরা সিম রেজিস্ট্রেশনের জটিল বিষয়টিকে গ্রাহক গ্রাহকদের কাছে সহজ প্রক্রিয়ায় উপস্থাপন করতে চেয়েছি। যাতে তারা কাজটি করতে আগ্রহী হয়। এই অ্যাপটির সাহায্যে একজন গ্রাহক কোন প্রকার ঝামেলা ছাড়াই সহজে তার সিমের নিবন্ধন কার্যক্রমটি সম্পন্ন করতে পারবেন বলে আমরা আশা রাখি।'

 

আপনি আরো পড়তে পারেন

ফোন ব্যবসা ছেড়ে দিবে ব্ল্যাকবেরি!

চীনে অ্যাপলের নিউজ অ্যাপ্লিকেশন চলবে না

রুয়ান্ডায় নির্মিত হচ্ছে বিশ্বের প্রথম ড্রোনবন্দর

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.