আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

এবার সার্চ অপশনের উন্নত সংস্করণ প্রকাশ করলো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সার্চ অপশনের নতুন এই সংস্করণে ২ লক্ষ কোটি কন্টেন্ট যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে ব্যবহারকারীরা বন্ধুদের অনেক পুরোনো পোস্টও সহজে খুঁজে পাবে।

facebook searce

এখন থেকে ফেসবুকের সার্চ বক্সে পাবলিক করা পোস্টের সন্ধান করলেই সেটি অনুসন্ধানকারীর সামনে উপস্থাপন করে দিবে ফেসবুক। সেটা যত পুরোনো পোস্টই হোক না কেন। শুধু সার্চ বক্সে সেই পোস্টে থাকা একটি শব্দ লিখলেই সে বিষয়ে সম্পূর্ণ পোস্টগুলি হাজির হয়ে যাবে চোখের সামনে।

এ বিষয়ে ফেসবুকের সার্চ বিভাগের ভাইস প্রেসিডেন্ট টম স্টকি বলেন, ফেসবুক ব্যবহাকারীদের মাঝে বিশ্বের সব প্রান্তে থেকেই বিভিন্ন বিষয়াদি নিয়ে বন্ধু-বান্ধব এবং পরিবারের সদস্যদের মতামত বা ব্যাখ্যা জানতে আগ্রহ দেখা যায়। এটির জন্য অনেক ক্ষেত্রেই তারা ফেসবুকের দ্বারস্থ হন। তাই সার্চ বক্সকে আরো আধুনিক এবং ব্যবহারবান্ধব করে উপস্থাপন করছি আমরা। ফলে এখন থেকে সার্চ বক্সের মাধ্যমে ব্যবহারকারী পরিবারের সদস্যদের বিভিন্ন বিষয়ের উপর প্রতিক্রিয়ার পাশাপাশি বিশ্বের সব গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কে কী বলছে তা জানার সুবিধা পাবেন।

টম স্টকির দেয়া তথ্য মতে, বিশ্বের ফেসবুক ব্যবহারকারীরা প্রতিদিন গড়ে ১৫০ কোটিবার ফেসবুকের সার্চ বক্সে বিভিন্ন কন্টেন্টের জান্য সার্চ করে থাকে। সার্চ বক্সের নতুন এই আপডেট নিয়ে আসার ফলে এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সার্চ বিভাগের প্রধান কর্মকর্তা।

উল্লেখ্য, গত বছরই পোস্ট খোঁজার এই সেবাটি যুক্ত করেছিল ফেসবুক। এখানে এতোদিন শুধু ফ্রেন্ড লিস্টে থাকা ফ্রেন্ডরাই পোস্ট খুঁজে পাওয়ার সুবিধা পেতেন। কিন্তু এখন থেকে ফ্রেন্ডলিস্টের বাইরেও ফেসবুকের কোটি কোটি ব্যবহারকারী খুঁজে পাবে পাবলিক মোডে থাকা যে কোন পোস্ট।

 

আপনি আরো পড়তে পারেন 

'বিং' এখন লাভজনক সার্চ ইঞ্জিন

ফের কর্মী ছাঁটাই করছে মাইক্রোসফট

ক্ষমা চাইলেন টুইটার প্রধান

Add comment

Security code
Refresh