আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 13 মিনিট আগে

কমিউনিটি লিডারশিপ প্রোগ্রামের আওতায় বাংলাদেশি উদ্যোক্তা রাজীব আহমেদকে ফেলোশিপ প্রদান করেছে ফেসবুক কর্তৃপক্ষ। ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সাবেক সভাপতি রাজীব ‘সার্চ ইংলিশ’ নামে একটি গ্রুপ চালান, যেখানে গ্রুপের সদস্যরা ভালো ইংরেজি বলতে একে অপরকে সহযোগিতা করে।

facebook fellow bangladeshi razib

রাজীবের এ প্রকল্পকে আরো উন্নত করতে ৫০ হাজার মার্কিন ডলার দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রযুক্তি জগতের কর্ণধার প্রতিষ্ঠানটি সোমবার সারা বিশ্বের ছয় হাজার আবেদনের মধ্য থেকে আবাসিক নেতা হিসেবে পাঁচজন এবং ১০০ জন ফেলো ও ইয়ুথ নির্বাচিত করেছে।

নির্বাচিত পাঁচ আবাসিক নেতার প্রত্যেকে ১০ লাখ মার্কিন ডলার এবং ১০০ জন ফেলো পাবেন ৫০ হাজার ডলার করে।

dont share any fault news in facebook

রাজীবের সার্চ ইংলিশ গ্রুপটি খোলা হয়েছিল ২০১৬ সালে, যার স্লোগান হলো ‘লার্ন ইংলিশ টু চেঞ্জ লাইফ’ (জীবনের পরিবর্তনে ইংরেজি শিখুন)। বর্তমানে ওই গ্রুপটির ব্যবহারকারী ১৬ লাখ। তবে রাজীবের সাথে আরো যারা গ্রুপটির সাথে রয়েছেন তাদের মধ্য রয়েছেন আবুল খায়ের, নেয়ামত উল্লাহ এবং এসএম মেহেদী।

রাজীবের ফেলোশিপে উচ্ছ্বসিত গ্রুপটির অন্যতম প্রতিষ্ঠাতা আবুল খায়ের ইউএনবিকে বলেন, ‘এটা শুধু স্বীকৃতি নয়, আমরা এখন আরো মানুষের কাছাকাছি যেতে পারবো এবং তারা ইংরেজি শিখতে পারবে।’

তিনি আরো বলেন, ‘আমরা দেশের প্রতিটি গ্রামে আমাদের এই প্রোগ্রামকে ছড়িয়ে দিতে চাই। আমাদের আশা এই গ্রুপটিকে কোটি মানুষের কাছে পৌঁছে দেয়া।’

Add comment

Security code
Refresh