আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের পর এবার গুগল প্লাসের তথ্য কেলিঙ্কারির ঘটনা ঘটলো। পাঁচ লাখের বেশি ব্যবহারকারীর তথ্য বেহাত হওয়ায় বিপাকে রয়েছে প্রতিষ্ঠানটি। এ ঘটনার জের ধরে গুগল প্লাস সেবা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট। সোমবার এ কথা জানায় গুগল প্লাস কর্তৃপক্ষ।

google plus

রয়টার্স জানিয়েছে, নিরাপত্তাত্রুটির কারণে অ্যালফাবেটের অধীনে থাকা গুগল প্লাসের ব্যবহারকারীদের বিপুল তথ্য বেহাত হয়েছে। পাঁচ লাখেরও বেশি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে বাইরের শত শত ডেভেলপার।

কর্তৃপক্ষ জানিয়েছে, গুগল প্লাসের গ্রাহক সংস্করণ (কনজুমার ভার্সন) বন্ধ করে দেয়া হচ্ছে। এছাড়া তথ্য বিনিময়বিষয়ক নীতিমালা আরো কঠিন করা হচ্ছে। এ ঘটনাকে প্রতিযোগিতায় পিছিয়ে থাকা গুগল প্লাসের বিদায় ঘন্টা হিসেবে দেখছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

google plus 1

এর আগেই গুগল প্লাস বন্ধ করে দেয়ার ইঙ্গিত দিয়েছিল অ্যালফাবেট। গত আগস্ট মাসে গুগল ফ্রান্সের অফিশিয়াল গুগল প্লাস পেজ বন্ধ করে দেওয়া হয়।

উল্লেখ্য, জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রতিদ্বন্দ্বী আনতে বেশ কয়েকবার নতুন ওয়েবসাইট চালু করে গুগল। এর অংশ হিসেবে ২০১১ সালে প্রতিষ্ঠানটি গুগল প্লাস চালু করে। কিন্তু এটিও বাজার কাড়তে অসমর্থ হয়।

Add comment

Security code
Refresh