আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

বাংলাদেশসহ বিশ্বজুড়ে হঠাৎ অচল হয়ে পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম। অ্যাকাউন্টে ঢুকতে বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হচ্ছে ব্যবহারকারীদের। মঙ্গলবার সন্ধ্যা থেকেই বিশ্বের লাখ লাখ ব্যবহারকারীরা ঠিকভাবে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন না।

logo facebook 2018

অ্যাকাউন্ট 'লগ ইন' করার চেষ্টা করলে অনেক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। বেশ কিছুক্ষণ লোড নেওয়ার পর একটি ‘বিশেষ বার্তা’ দিচ্ছিল ফেসবুক। সামাজিক যোগাযোগমাধ্যম দুটির এই অচল অবস্থার খবর প্রকাশ করেছে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়, এ অবস্থার মুখোমুখি হয়েছেন ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং এশিয়ার বিভিন্ন দেশের ব্যবহারকারীরা।

ফেসবুক ক্রাশ হওয়ার পর অনেক ব্যবহারকারী ‘Service Unavailable’ বার্তা পেয়েছেন। আবার অনেকের অ্যাকাউন্টে নতুন করে ঢুকতে বলে একটি পেজ আসছিল।

facebook fall november 2018

বাংলাদেশি ফেসবুক ব্যবহারকারী শামিম হোসেন শিশির জানান, সন্ধ্যায় ফেসবুকে গিয়ে সমস্যার মুখোমুখি হতে হয়। অ্যাকাউন্ট খুলতেই অনেকক্ষণ সময় লেগে যায়। অনেকক্ষণ পর অ্যাকাউন্টে যেতে পারলেও সকল নির্দেশনাতেই অতিরিক্ত সময় লাগছিল। প্রথমে ভেবেছি হয়তো ইন্টারনেট সমস্যার কারণে এমনটা হচ্ছে। কিন্তু পরে জানতে পারি, ফেসবুকেরই অভ্যান্তরীণ সমস্যা।'

instragran fall november 2018

খবরে বলা হয়, প্রায় ৪৮ শতাংশ ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন বিভ্রাটের সময় তারা অ্যাকাউন্ট খুঁজে পাননি। আর ৫০ শতাংশ ব্যবহারকারী বলেছেন, ফেসবুকে ঢোকার সময় লোড নিলেও অ্যাকাউন্টে প্রবেশ করতে পারেননি।

Add comment

Security code
Refresh