আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

জন মেয়ার নামের এক যুবক মাত্র একুশ বছর বয়সেই মার্কিন টেলিভিশন ফক্সের জন্য একটি অ্যাপ তৈরি করেছেন। অ্যাপটির নাম রাখা হয়েছে 'ফ্রেসকো।' এই অ্যাপটি দিয়ে ব্যবহারকারীরা সহজেই আশপাশে ঘটে যাওয়া সংবাদ, নানা ঘটনার ছবি, ভিডিও বা তথ্য পাঠাতে পারবেন ফক্স টিভি বরাবর।

journalism

অ্যাপটি ব্যবহার করে যারা সংবাদ ও বিভিন্ন ঘটনার তাৎক্ষনিক আপডেট পাঠাবে তাদের উপযুক্ত পারিশ্রমিকও দেয়া হবে বলে জানিয়েছে ফক্স টিভি স্টেশন।

চ্যানেলটি যুক্তরাষ্ট্রের কয়েকটি মেট্রোপলিটন শহরে এই অ্যাপটি চালু করতে যাচ্ছে বলে জানিয়েছে। প্রতিষ্ঠানটি থেকে জানানো হয়েছে, এখন থেকে অ্যাপটি ব্যবহার করে যে কেউ অনায়াসেই সাংবাদিক হয়ে উঠতে পারবেন।

এক বিজ্ঞপ্তিতে চ্যানেলটি তার দর্শকদের কাছে আবেদন জানায় যে, আপনি কখনও সংবাদমূল্যসম্পন্ন কোনো ঘটনা ঘটতে দেখলে দেরি না করে অ্যাপটি দিয়ে সেই ঘটনার ছবি বা ভিডিও ধারণ করে নিন এবং পাঠিয়ে দিন আমাদের কাছে।' বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অ্যাপে পাঠানো তোলা ছবি বা ভিডিও যদি সত্যিই সংবাদমূল্যসম্পন্ন হয় তাহলে ছবি প্রতি ২০ ডলার ও ভিডিও প্রতি ৫০ মার্কিন ডলার পারিশ্রমিক দেয়া হবে।

অ্যাপটি আপাতত যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার ফক্স স্টেশনে পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হচ্ছে। এছাড়াও নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস, সান ফ্রান্সিসকো, অস্টিন, আটলান্টা, হোস্টন, ফোনিক্স, টাম্পা, চারলোট্টে এবং ওরল্যান্ডো স্টেশনে অ্যাপটি ব্যবহার করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন অ্যাপটির নির্মাতা মেয়ার।

 

আপনি আরও পড়তে পারেন

তুরস্কে গাড়ী বোমা বিস্ফোরণ : নিহত ৩৪

আকাশে কর্তৃত্ব হারাবে মাকিন যুক্তরাষ্ট্র?

চীনকে বিশ্বাস করে না জাপান

Add comment

Security code
Refresh