আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 53 মিনিট আগে

গত কয়েকদিন আগেই ইন্টারেট দুনিয়ায় ব্যবসায়ীদের প্লাটফর্ম লিংকডইনকে অধিগ্রহণ করে খবরের শিরোনাম হয়েছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। সপ্তাহ না পেরোতেই এবার প্রতিষ্ঠানটি ক্যালিফোর্নিয়াভিত্তিক প্রযুক্তি স্টার্টআপ কাইন্ড ফাইনান্সিয়াল মতো গাঁজা শনাক্তকারী প্রতিষ্ঠানের সঙ্গে জোট বেঁধে আলোচনার কেন্দ্রে উঠে এলো।

 macrosoft logo pic

জানা গেছে ক্যালিফোর্নিয়াভিত্তিক ওই প্রযুক্তি স্টার্টআপ বীজ থেকে বিক্রি পর্যন্ত পর্যায়ে থাকা বৈধ গাঁজা শনাক্ত করতে ব্যবসায়ির পাশাপাশি সরকারী সংস্থাকে সহায়তা করে থাকে। গত তিন বছর ধরে প্রতিষ্ঠানটি ব্যবসায় আর সরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে গাঁজা শনাক্তকারী সফটওয়্যার বিক্রি করে আসছে।

প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি হওয়া বিষয়ে মাইক্রোসফটের এক কর্মকর্তা জানানা, 'মূলত ব্যবসায়িক কারণেই ওই গাঁজা শনাক্তকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা হয়েছে। এই চুক্তির কারণে এই স্টার্টআপ এখন মাইক্রোসফটের সরকারি ক্লাউড ব্যবস্থায় কাজ করতে সমর্থ হবে।'

এছাড়া তিনি আরো বলেন, 'কাইন্ড ফাইনান্সিয়াল আমাদের সরকারি ক্লাউডে একটি সমাধান বের করছে যা দিয়ে এই সংস্থাগুলো পদার্থ আর দ্রব্যগুলোকে নিয়ন্ত্রণ আর পর্যবেক্ষণের পাশাপাশি তার আইন ও নীতিমালা মেনে সব প্রক্রিয়া সম্পন্ন করতে সহায়তা করবে।'

প্রসঙ্গত, মাইক্রোসফটের প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থিত। আর মার্কিন এই অঙ্গরাজ্যে গাঁজা একটি বৈধ পণ্য।

আপনি আরো পড়তে পারেন 

পলক: শিগগিরই আসছে দেশীয় মেসেজিং অ্যাপ

ইবাদতের হিসেব রাখতে ডিজিটাল তাসবিহ

সাড়ে তিন লাখ ডলার জরিমানার মুখে অ্যামাজন

কী থাকছে আইওএস টেন-এ

নিলামে উঠায় দাম বাড়লো ইয়াহুর

Add comment

Security code
Refresh