আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

উগ্রবাদী প্রচারণার অভিযোগের ভিত্তিতে চলতি বছর এ পর্যন্ত প্রায় আড়াই লাখ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার। সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

twitter logo

চলতি বছরের শুরুতে সন্ত্রাসবাদের প্রতি উসকানি দেয় এমন পোস্ট রাখা হবে না বলে ঘোষণা দেয় টুইটার। এ প্রসঙ্গে সটুইটার প্রধান বলেন, 'আমরা দৃঢ়ভাবে সন্ত্রাসী কাজের নিন্দা জানাই এবং টুইটারে এ ধরনের সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রচারের কোনো সুযোগ রাখা হবে না।'

টুইটার কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ইন্টারনেটের দুনিয়ায় সন্ত্রাসমূলক কার্যকলাপ-বিষয়ক উপাদান শনাক্ত করার কোন 'ম্যাজিক অ্যালগরিদম’নেই। তারপরও যতটা সম্ভব বিষয়টি নজরদারির মধ্যে রাখা হয়েছে। বিকল্প কোন প্রযুক্তি ব্যবহার করে এটি ঠেকানোর জন্য সফটওয়্যার তৈরির চেষ্টা করা হচ্ছে। এ জন্য অন্যান্য সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মগুলোর সহায়তাও নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের দিকে আগ্রহী করতে টুইটারসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকেই প্রধান প্রচারণার উপায় হিসেবে বেছে নিয়ে থাকে সন্ত্রাসী দলগুলো। এ কারণেই সন্ত্রাসবাদের কোনো জায়গা না রাখতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

আপনি আরো পড়তে পারেন 

আকাশে উড়লো বিশ্বের বৃহত্তম বিমান

চলে এলো ‘ডুয়ো’, গুগলের ভিডিও কলিং অ্যাপ

পঁচিশ বছরে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব

ব্যবসা বাড়াচ্ছে অ্যামাজন, বাড়ানো হচ্ছে লোকবলও

অ্যাড ব্লকার ব্লক করার উদ্যোগ ফেসবুকের

Add comment

Security code
Refresh