রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের সার্বিক উন্নয়নের লক্ষ্যে নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এছাড়াও নেটওয়ার্ক দুর্বলতাসহ সেবার মান নিম্ন হওয়ায় ইচ্ছা থাকলেও দেশের মানুষ টেলিটক ব্যবহার করতে পারছেন না বলেও মন্তব্য করেছেন তিনি।

tarana halim

মাসে একবার প্রতিটি অনুবিভাগে অফিস করার ধারাবাহিকতায় গতকাল ১১ আগস্ট টেলিটকের কার্যালয়ে বসেন তারানা হালিম। সেখানেই গণমাধ্যমকর্মীদের কাছে এ বিষয়ে কথা বলেন তিনি। তার আগে সেখানে টেলিটক কর্মকর্তাদের সঙ্গে প্রায় আধা ঘণ্টা প্রতিষ্ঠানটির উন্নয়ন কর্মকাণ্ডের বিষয়ে নানা পরিকল্পনা নিয়ে বৈঠক করেন।

বৈঠক শেষে গণামধ্যমকর্মীদেরকে উদ্দেশ করে প্রতিমন্ত্রী বলেন, 'শিগগিরই নেটওয়ার্ক উন্নয়নসহ টেলিটকের সকল ধরনের সেবার মানেরও উন্নত করা হবে। দেশের অন্য অপারেটরদের সাথে যেন প্রতিযোগিতায় লড়তে পারে সেভাবেই এটির উন্নয়নে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আমার বিশ্বাস, সেবার মান বাড়ালে রাষ্ট্রীয় এই অপারেটরই দেশের শীর্ষ মোবাইল অপারেটর হবে।'

এছাড়াও শিগগিরই দিনের চব্বিশ ঘন্টা কলসেন্টার, কাস্টমার সেন্টার, মোবাইল ব্যাংকিং চালুর পাশাপাশি বিপণন বিভাগকে আরো আধুনিক করে সাজানো হবে বলেও জানিয়েছেন এ প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও বলেন, 'এ সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই যেন টেলিটককে স্বাবলম্বী করে যেতে পারি সে লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি। যদিও এটি আমাদের জন্য একটি বড় ধরনের চ্যালেঞ্জ তবুও আমরা পিছপা হবো না। সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই যেন আমরা বলতে পারি, টেলিটক এখন দেশের শীর্ষ মোবাইল অপারেটর।'

আপনি আরো পড়তে পারেন 

বন্ধ করে দেয়া হচ্ছে দুই শতাধিক ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান

বন্ধ হয়ে যাচ্ছে সিটিসেল

আপনার আইডি দিয়ে নিবন্ধিত সিম নম্বরগুলো যেভাবে জানবেন

এক মাসে মোবাইলফোন গ্রাহক বেড়েছে ৭ লাখ

অনিশ্চয়তায় এয়ারটেল-রবি একীভূত হওয়ার প্রকল্প

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.