দীর্ঘ জ্যাম ঠেলে কেনাকাটা করতে মার্কেটে যেতে চান না অনেকেই। তাদের জন্যই গড়ে উঠেছে অনলাইন কেনাকাটার বিশাল বাজার। ইচ্ছে করলেই ঈদের জন্য পছন্দের জামাটি কোনো অনলাইন স্টোর থেকেই ক্রয় করে নিতে পারেন। ইতোমধ্যে ঈদ উপলক্ষে অনলাইনে কেনাকাটা জমে উঠেছে।

online shopping

প্রতিদিনই বাড়ছে অনলাইনে ক্রেতার সংখ্যা। বাহারি পোশাক, দৃষ্টিনন্দন গহনা, আর ব্যাগ-কসমেটিকস দিয়ে নতুন রূপে সাজিয়ে তোলা হচ্ছে ফেসবুকের পেজ আর নিজস্ব ওয়েবসাইটগুলো।
এবার আসুন জেনে নেই অনলাইনে কেনাকাটা সেরে নেয়ার পরিচিত কিছু সাইটের ঠিকানা। যেগুলো অনায়াসেই ঈদ শপিং এর কাজটি সেরে নিতে পারেন।

এখনই ডটকম: অনলাইন শপিং জগতে পরিচিত নাম হয়ে উঠেছে এখনই ডট কম। সাইটটির স্টোরে প্রয়োজনীয় সব ধরনের পণ্যের মজুদ রয়েছে। ঈদ উপলক্ষে বিভিন্ন ছাড়েও পণ্য কেনার সুবিধা রয়েছে এখানে। সাধারণত এই প্রতিষ্ঠানে পোশাকের প্রাধান্য বেশি থাকলেও ঘড়ি, সুগন্ধি, অলংকার ও চামড়ার পণ্যেরও বিশাল কালেকশন রয়েছে। শুধু মাত্র www.akhoni.com ঠিকানায় গিয়ে পণ্য পছন্দ করে ক্লিক করলেই বাসায় পৌছে যাবে পছন্দের পণ্যটি।

আজকেরডিল ডটকম: অনলাইন কেটাকানার মধ্যে আজকেরডিলও অন্যতম একটি পরিচিত নাম। এখান থেকে সরাসরি পণ্য কিনতে পারবেন। আবার কোনো কোনো ক্ষেত্রে কূপন কেনার মাধ্যমেও পণ্য ক্রয় করা যাবে। আসন্ন ঈদ উপলক্ষে এ সাইটে পুরুষ-মহিলাদের পাশাপাশি বাচ্চাদের পোশাকেরও বিশাল মজুদ রয়েছে। www.ajkerdeal.com গিয়ে নিজের পছন্দের পণ্যটি কিনতে পারবেন।

ইসুফিয়ানার ডটকম: এটা মূলত প্রসাধনির অনলাইন বাজার। www.esufiana.com এই ঠিকানায় গিয়ে ঈদ সম্ভারে নানা ধরনের প্রসাধনীর ও সৌন্দর্য চর্চার পণ্য কিনে নিতে পারবেন। যা অর্ডার করা মাত্রই দক্ষকর্মী গিয়ে আপনার বাসায় পৌছে দিয়ে আসবে পণ্যটি।

উল্লেখিত ওয়েবসাইটের বাইরেও ফেসবুক পেজের মাধ্যমেও ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক উদ্যোগে ঈদ উপলক্ষে দারুণ বেচাকেনা চোখে পড়ছে। যেখানে পণ্য নির্বাচন করে শুধু অর্ডার দিলে পণ্য বাড়িতে পৌঁছে দিচ্ছে উদ্যোক্তাদের কর্মীরা। তাই জ্যাম ঠেলে মার্কেটে না গিয়ে ঘরে বসেই আজকাল প্রয়োজনীয় বা শখের পণ্যটি কিনে নিচ্ছেন অনেকেই।

আপনি আরো পড়তে পারেন 

আপনার অ্যান্ড্রয়েড ফোনটি নিরাপদ রাখবেন যেভাবে

আপনার নিউজফিড রাখুন বিজ্ঞাপন মুক্ত

যেভাবে অনলাইনে কলেজে ভর্তির আবেদন করবেন

ফেসবুকে কী তথ্য শেয়ার করবেন, কী করবেন না

যদি ফেসবুক থেকে লগ আউট না করেন...

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.