আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 30 মিনিট আগে

ভারত টেস্টের জন্য এবার শুরু থেকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা হয়নি তামিম ইকবালের। দ্বিতীয় আসরে আজ প্রথম ম্যাচ খেলতে নেমেছেন পেশোয়ার জালমির হয়ে। আর নিজের প্রথম ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুললেন তামিম ইকবাল।

tamim iqbal psl

কোয়েটা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পেশোয়ারের ইনিংসটা গড়ে দিলেন তামিম একাই। কয়েক দফা বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ১৬ ওভারে। তবে মাত্র এক রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে যায় পেশোয়ার। ব্যাট হাতে দলের এই বিপদ কি দারুণ ভাবেই না দূর করে দিলেন তামিম।

এক প্রান্ত আগলে রেখে ৪৬ বল খেলে ৪টি করে চার ও ছয়ে ৬২ রানে অপরাজিত থেকেছেন। যাতে নির্ধারিত ১৬ ওভারে তিন উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছে পেশোয়ার। পেশোয়ারের হয়ে তামিম ছাড়া বলার মতো রান করতে পেরেছেন কেবল শোয়েব মাকছুদ (৩০*)।

কোয়েটার পক্ষে একটি করে উইকেট দখল করেছেন তিন বোলার। একজনের নাম মাহমুদুল্লাহ রিয়াদ! হ্যাঁ, বাংলাদেশি অলরাউন্ডার কোয়েটার হয়ে আজ তামিমের বিপক্ষে খেলছেন। আর তামিমের সাথে একই দলে খেলছেন সাকিব আল হাসানও। তবে তামিম ঝড়ের কারণে ব্যাটিংয়ের সুযোগ পাননি সাকিব।

মাহমুদুল্লাহ ৩ ওভার বল করে ১৮ রান দিয়ে মোহাম্মাদ হাফিজের উইকেট দখল করেছেন।

তবে তামিম-মাহমুদুল্লাহর মাঠের লড়াইয়ে আজ কেউ জিতেনি। তামিমদের ইনিংস শেষ হওয়ার পর বৃষ্টির কারণে এক বলও খলতে পারেনি কোয়েটা। একবার ম্যাচ শুরু হতে গিয়ে বৃষ্টির কারণে ফের বন্ধ হয়ে যায়। ফলে শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত করার সীদ্ধান্ত নেন আম্পায়াররা।

Add comment

Security code
Refresh