আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

টেস্ট ক্রিকেটের ১৪০ বছরের সুদীর্ঘ ইতিহাসের অলিতে গলিতে বহু বাঁহাতি স্পিনার পড়ে আছেন। কিন্তু তাদের মধ্যে কিংবদন্তী হয়েছেন কজন? যে কজনই হোক— সাকিব আল হাসানও কিন্তু আছেন সে তালিকায়!

shakib is not like before anymore says chandika

কলম্বো টেস্টের দুই ইনিংসে সাকিব নিয়েছেন মোট ছয় উইকেট। যার ফলে দুই ইনিংস মিলিয়ে তার মোট উইকেট এখন ১৭৬টি। বাঁহাতি স্পিনার হিসেবে যা সবচেয়ে বেশি উইকেট নেয়ার তালিকায় সাকিবকে নিয়ে এসেছে পাঁচ নম্বরে।

এই তালিকার এক নম্বর বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ; কলম্বো টেস্টে সাকিবেরই প্রতিপক্ষ ছিলেন তিনি। এই সিরিজেই তিনি ছাড়িয়ে গেছেন এতোদিন এক নম্বরে থাকা ড্যানিয়ে ভেট্টরিকে। হেরাথের মোট উইকেট এখন ৩৭০টি। আর ভেট্টরির শিকার ৩৬২টি।

ভেট্টরি এখন নেমে গেছে দুইয়ে। তিন নম্বরে আছেন ইংল্যান্ডের ড্যারেক আন্ডারউড। তার শিকার মোট ২৯৭টি। সাকিবের ঠিক আগে, অর্থাৎ চার নম্বরে থাকা ভারতীয় স্পিনার বিষেন সিং বেদির শিকার ২৬৬টি।

সবচেয়ে বেশি উইকেট নেয়া বাঁহাতি স্পিনারদের তালিকায় উপরের দিকে উঠতে গেলে সাকিব এখন পাড়ি দিতে হবে লম্বা একটা পথ। কারণ তার আগে থাকা বেদির শিকার যে তার চেয়ে ৯০টি বেশি। ২৯ বছর বয়সী সাকিবের জন্য কাজটা খুব বেশি কঠিন নয় নিশ্চয়।

advertisement

Add comment

Security code
Refresh