আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 28 মিনিট আগে

আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতেছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন আগে ফিল্ডিংয়ের।

mashrafe chose to bat field first against ireland

প্রথম দুই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে বাংলাদেশ। এর মধ্যে প্রথম ম্যাচটা ছিলো আইরিশদের বিপক্ষে। ওই ম্যাচটা বৃষ্টিতে ভেসে যায়। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে চার উইকেটে হারে বাংলাদেশ। সে দিন মাত্র ২৫৭ রানের পুঁজি পেয়েছিলেন মাশরাফিরা।

এই চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই সিরিজটি মূলত বাংলাদেশের প্রস্তুতির মঞ্চ। প্রস্তুতির বাইরেও এই সিরিজ থেকে বাংলাদেশের পাওয়ার ছিলো অনেক কিছু।

প্রথম দুটি ম্যাচের কোনোটিতে জয় না পাওয়ায়, বাংলাদেশের প্রত্যাশিত প্রাপ্তি ঘটবে না এই সিরিজ থেকে। অন্তত তিনটি ম্যাচ জিততে পারলে ওয়ানডের ছয় নম্বর দল হয়ে যেতো বাংলাদেশ। সেটা হলে, ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি সুযোগ পাওয়ার পথও খুলে যেতো।

আজকের ম্যাচে বাংলাদেশ একটি পরিবর্তন নিয়ে খেলতে নামছে। একাদশে জায়গা হারিয়েছেন মেহেদি হাসান মিরাজ। তার বদলে আজ খেলবেন সানজামুল ইসলাম।

২৭ বছর বয়সী এই স্পিনার ৬৪টি লিস্ট-এ ম্যাচে নিয়েছেন ৮০টি উইকেট। একবার চার উইকেট এবং দুইবার চার উইকেট নেয়ার কীর্তি আছে তার। বাঁহাতি এই স্পিনার অনেক দিন ধরেই ঘরোয়া ক্রিকেটের দারুণ পারফর্ম করে যাচ্ছেন।

কিন্তু আয়ারল্যান্ডের সবুজ উইকেটে একজন বাঁহাতি স্পিনার কতোটা কী করতে পারবেন, তা নিয়ে সংশয় থাকছেই। একজন স্পিনারের বদলে আরেকজন স্পিনার পরিবর্তে বাংলাদেশ দল একজন ব্যাটসম্যান নেয়ার মতো কোনো সিদ্ধান্তও হয়তো বিবেচনা করেছে। কিন্তু শেষ পর্যন্ত সুযোগ পেয়েছেন একজন স্পিনারই।

আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলে খুব বেশি লাভ হয়তো হবে না। কিন্তু হেরে গেলে পড়তে হবে বিপদে। 

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ সরাসরি:

Add comment

Security code
Refresh


advertisement