আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

অভিজ্ঞতা বলতে লিস্ট ‘এ’ ক্রিকেটের মাত্র সাতটি ম্যাচ। দিল্লির হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলেছেন পাঁচটি ম্যাচ। অপর দুটি ম্যাচ খেলেছেন ভারত ‘বি’ দলের হয়ে। এতেই নিজের জাত চিনিয়েছেন কুলবন্ত খেজরোলিয়া। সাত ম্যাচে সতেরো উইকেট দখল করা খেজরোলিয়া আইপিএলেই জায়গা করে নিয়েছেন। ভিত্তি মূল্যে মুম্বাই ইন্ডিয়ান্স এবার কিনেছে অচেনা এই তরুণকে। মাত্র সাতটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেই আপিএলের মতো আসরে জায়গা করে নেওয়ার ঘটনা বিস্ময়েরই। তবে তার আগের গল্পটা আরও বেশি বিস্ময়ের।

kulwant khejroliya

বছর খানেক আগেও ভারতের গোয়ার একটি রেস্টুরেন্টে কাজ করতেন কুলবন্ত খেজরোলিয়া। সেটাই রুটি-রুজি। ফলে ক্রিকেট খেলার অনেক শখ এবং ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও সময় বের করতে পারেন না। আবার কোন ভাবে সময় বের করতে পারলেও কোচের অধীনে প্রশিক্ষণ নেওয়া, ক্রিকেটের দরকারি সামগ্রী কেনার সামর্থ্য ছিল না। বোলিংয়ের জন্য স্পাইড-বুটটা পর্যন্ত কিনতে পারেননি।

‘এভাবে পরে থাকলে আমার ক্রিকেটার হওয়ার স্বপ্ন শেষ’ একদিন রেস্টুরেন্টে কাজ করতে করতেই হয়তো এমনটা ভেবেছিলেন কুলবন্ত খেজরোলিয়া! বাবা-মাকে কিছুই না বলেই সোজা রাজধানী দিল্লির পথ ধরেছিলেন। এই সিদ্ধান্তই আইপিএলে নিয়ে এসেছে ২৫ বছর বয়সী এই ক্রিকেটারকে। যেন কোন সিনেমার গল্প!

দিল্লিতে গিয়ে কোন ভাবে নাম লেখান বিখ্যাত এলবি শাস্ত্রী ক্লাবে। সেখান থেকেই ভাগ্যের মোড় ঘোরা শুরু কুলবন্ত খেজরোলিয়ার। বিজয় হাজারে ট্রফি, পরে ভারত ‘বি’ দল তারপর আইপিএলে। মাত্র সাত ম্যাচ খেলেই! এবার এখনো পর্যন্ত অবশ্য মুম্বাইয়ের সেরা একাদশে সুযোগ পাননি কুলবন্ত খেজরোলিয়া। তাতে কি, যেভাবে এগুচ্ছেন তাতে এই আক্ষেপ ক’দিন থাকবে!

খেজরোলিয়ার আশা তাড়াতাড়িই সুযোগ করে নিবেন মুম্বাইয়ের সেরা একাদশে। সেখান থেকে স্বপ্নের ভারতীয় জাতীয় ক্রিকেট দলে। ভাগ্যের চাকা যেভাবে ঘুরছে স্বপ্নটা দেখতেই পারেন কুলবন্ত খেজরোলিয়া।

advertisement

Add comment

Security code
Refresh