আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 35 মিনিট আগে

চলতি বছর এখন পর্যন্ত যতোগুলো ওয়ানডে হয়েছে, তাতে উপমহাদেশের সেরা ১০ বোলারের মধ্যে আছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং তার সেরা অস্ত্র মোস্তাফিজুর রহমান। এ তালিকার এক নম্বর জায়গায় যে আছেন, তার নামটা একটু হলেও বিস্মিত করবে সবাইকে— আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান!

mashrafe shakib mustafiz

তালিকার দুই নম্বরে আছেন পাকিস্তানি পেসার হাসান আলি। তিন নম্বর জায়গাটা হাসানেরই স্বদেশি মোহাম্মদ আমিরের। তালিকার নয় ও দশ নম্বরে আছেন মোস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মর্তুজা।

তালিকার এক নম্বরে থাকা রশিদ খান এ বছর এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে নিয়েছেন ৩৬টি উইকেট। দুই ম্যাচে চারটি এবং দুই ম্যাচে পাঁচটি করে উইকেট নিয়েছেন তিনি। এই চার ম্যাচের দারুণ পারফর্মই মূলত রশিদকে এগিয়ে নিয়ে গেছে অনেকটা পথ।

১৩ ম্যাচে ৩১ উইকেট নিয়ে তালিকার দুই নম্বরে হাসান আলি। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে চ্যাম্পিয়ন করার পথে দারুণ অবদান রেখেছেন তিনি। একই কাজ করেছেন মোহাম্মদ আমিরও। ১২ ম্যাচে তার শিকার ১৮ উইকেট। তিনি আছেন তালিকার চার নম্বরে।

এ বছরের এশিয়ান সেরা ওয়ানডে বোলারের তালিকার নয় নম্বরে থাকা মোস্তাফিজ ১১ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। একটি ম্যাচে চার উইকেট নিয়েছেন তিনি। আর ১০ ম্যাচ খেলে মাশরাফি নিয়েছেন ১৩টি উইকেট। সব মিলিয়ে চলতি বছর বাংলাদেশের সাফল্যে বোলারদের মধ্যে মূল কারিগর ছিলেন এ দুজনই।

Add comment

Security code
Refresh


advertisement