আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে বাংলাদেশ একাদশে নাও থাকতে পারেন তামিম ইকবাল। যদিও এ বিষয়ে বাংলাদেশ দলের পক্ষ থেকে স্পষ্ট করে কিছুই বলা হয়নি।

as first bangaldesh tamim scored 10k international runs

টেস্টের আগে দক্ষিণ আফ্রিকা বোর্ড একাদশের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। তিন দিনের ম্যাচের শেষ দিন আজ। এই ম্যাচের প্রথম দিন ব্যাটিংয়ের সময় উরুর মাংসপেশির ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। তখন পাঁচ রান নিয়ে ব্যাটিং করছিলেন তিনি।

গতকাল তামিমের পায়ে স্ক্যান করানো হয়েছে। প্রাথমিকভাবে বলা হয়েছে, তামিমের ইনজুরি গুরুতর কিছু নয়। তবে এই ইনজুরি থেকে সেরে উঠতে তার কতোদিন লাগবে, এ বিষয়ে কিছু বলা হয়নি।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের ম্যানেজার হয়ে গেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, প্রস্তুতি ম্যাচ শেষ হলে তামিম ইকবালের পরিস্থিতি নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলবেন বাংলাদেশ দলের ফিজিও। তার আগে তামিমের বিষয়ে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, তামিমের যে ইনজুরি, এটাকে মাংসপেশির প্রথম স্তরের ইনজুরি বলা হয়। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে অন্তত আট থেকে ১০ দিন সময় লাগে। তামিম চোট পেয়েছেন চলতি মাসের ২১ তারিখে আর দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে নাম এর সাতদিন পর, অর্থাৎ ২৮ তারিখে।

ম্যাচের আগে তামিম ইকবাল সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। বাকিটা নির্ভর করছে দলের ফিজিওর প্রতিবেদনের উপর। আজ রাতের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Add comment

Security code
Refresh


advertisement