আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

শোনা যাচ্ছিলো, শুধুমাত্র দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়েই শ্রীলঙ্কার ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দিচ্ছেন হাথুরুসিংহে। কিন্তু ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ বলছে ভিন্নকথা। দেশপ্রেম এসব ভুয়া কথা, গুনে গুনে তিন লাখ ডলারের চুক্তিতেই লঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হচ্ছেন হাথুরুসিংহে।

chandika hathurusinghe stays in leave more than any coach

বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে হাথুরু মাসে পেতেন প্রায় ২১ লাখ ৭৩ হাজার টাকা। ডলারের হিসেবে সেটি হচ্ছে ২৫ হাজার ৮০০ ডলার। বার্ষিক বেতন দুই কোটি ৬০ লাখ টাকা।

বাংলাদেশের কোচের পদ থেকে ইস্তফা দিয়ে শ্রীলঙ্কার জাতীয় দলের ক্রিকেট কোচ হিসেবে যোগ দিচ্ছেন হাথুরু –এমন গুজব ওঠার পর শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা বলেছিলেন, হাথুরুর কাছে বাংলাদেশের কোচের পদটি একটি লোভনীয় বেতনের চাকরি। কিন্তু দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়েই স্বদেশে ফিরছেন হাথুরুসিংহে।

এখন জানা গেলো এসব শুধুই বাকোয়াজ। শ্রীলঙ্কার কোচ হিসেবে যোগ দিলে প্রতি বছর তিন লাখ ডলার পকেটে পুরবেন হাথুরু। আর এটা হবে শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে রেকর্ড। এত মোটা অঙ্কের বেতন আর কোনো কোচকে দেয়া হয়নি।

এদিকে হাথুরুর সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগে চলে গেলে তাকে জরিমানা গুনতে হবে। হাথুরুসিংহকে পেতে মরিয়া শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এই জরিমানা গুনতেও রাজি!

Add comment

Security code
Refresh