আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শেষ হলো সদ্যই। এর মধ্যেই ষষ্ট আসরের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে একাধিক ফ্রেঞ্চাইজি! যেমন রংপুর রাইডার্স, বিপিএলের এবারের চ্যাম্পিয়নরা পরের মৌসুমের জন্য এরই মধ্যে চুক্তিবদ্ধ করে ফেলেছে ক্রিস গেইলকে!

gayle made some records while playing the innings of 126 runs

রংপুর রাইডার্সের দলীয় সূত্র থেকে জানা গেছে, ক্রিস গেইলের সঙ্গে পরের মৌসুমের জন্য চুক্তির আনুষ্ঠানিকতা সেরে ফেলেছে তারা। চুক্তি হয়ে গেছে টম মুডির সঙ্গেও। রংপুর রাইডার্সের দায়িত্ব নিয়েই তিনি তাদেরকে চ্যাম্পিয়ন করেছেন। এমন কোচকে তাই হারাতে চাইছে না রংপুর কর্তৃপক্ষ।

শুধু রংপুরই নয়, আগামী বিপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে ঢাকা ডায়নামাইটসও। এবার যারা রংপুরের কাছে ফাইনাল হেরে শিরোপা খুইয়েছে। জানা গেছে, দলের বিদেশি ক্রিকেটারদের মধ্যে কয়েকজনকে আগামী বছরের জন্যও চুক্তিবদ্ধ করার প্রক্রিয়া শুরু করে দিয়েছে তারা।

জানা গেছে, শহিদ আফ্রিদি, মোহাম্মদ আমির ও এভিন লুইসকে চুক্তিবদ্ধ করার জন্য অনেকটাই নাকি এগিয়ে গেছে ঢাকা ডায়নামাইটস কর্তৃপক্ষ।

এবারের বিপিএলে শেষ চার নিশ্চিত করতে না পারা দলগুলোও সামনের আসরে চমকে দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা শুরু করে দিয়েছে। এদের মধ্যে সিলেট সিক্সার্স বদল আনছে তাদের কোচের পদে। জানা গেছে সাবেক পাকিস্তানি ক্রিকেটার ও কোচ ওয়াকার ইউনিসকে চুক্তিবদ্ধ করার জন্য চেষ্টা চালাচ্ছে তারা। সদ্য সমাপ্ত বিপিএলে সিলেটের পরামর্শক হয়ে কাজ করে গেছেন তিনি।

এ ছাড়া রাজশাহী কিংসও নতুন কোচের সন্ধানে নেমেছে। একই সঙ্গে বিদেশি ক্রিকেটারও খোঁজা শুরু করে দিয়েছে তারা। বিদেশি খেলোয়াড় খোঁজার দৌড়ে ব্যস্ত হয়ে পড়েছে খুলনা টাইটান্সও। এ ছাড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স চেষ্টা করছে তাদের বর্তমান বিদেশিদের মধ্যে শোয়েব মালিক ও হাসান আলি রেখে দেয়ার।

Add comment

Security code
Refresh