আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শেষ হয়েছে কয়েকদিন হয়ে গেলো। কিন্তু ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডের মুহূর্তগুলো যেনো এখনো মূর্ত হয়ে আছে চোখে। তার অনবদ্য ব্যাটিংয়ে ভর করেই রংপুর রাইডার্স পেয়েছে প্রথম বিপিএল শিরোপার স্বাদ। গেইলকে এবার দেখা যেতে পারে পুরোনো জায়গায়— তার জাতীয় দলে, নতুন ঝড় তুলতে। আপাতত সে অপেক্ষায়ই আছেন এই ব্যাটিং দানব।

chris gayle after scoring biggest individual score in bpl history

গেইলের জাতীয় দল, ওয়েস্ট ইন্ডিজ বর্তমানে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ নিয়ে ব্যস্ত। টেস্ট সিরিজ শেষে দুই দল অপেক্ষা করছে ওয়ানডে সিরিজের জন্য। এই সিরিজেই গেইলকে দেখা যেতে পারে ক্যারিবীয়দের ওয়ানডে দলে।

টেস্ট সিরিজটা মোটেই ভালো যায়নি ক্যারিবীয়দের। দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তারা। এই পরিস্থিতিতে ওয়ানডেতে ঘুরে দাঁড়ানো তাদের জন্য সহজ নয়। কিন্তু গেইল যদি ফেরেন, তাহলে পরিস্থিতি বদলে যেতে পারে আমূল। গেইলের মতো একজনের দলে থাকা মানেই তো দলের আত্মবিশ্বাসের পালে জোর হাওয়া লাগা।

গেইল সর্বশেষ ওয়ানডে খেলেছেন চলতি বছরের সেপ্টেম্বরে। ওই মাসে ইংল্যান্ডের বিপক্ষে খেলা চার ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩৭, ৯৪, ২ ও ৪০ রান। গেইল যতো বড় নাম, তার সর্বশেষ ওয়ানডে সিরিজের পারফর্ম্যান্স ততো বড় ছিলো না। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে সুযোগ পেলে বড় কিছুই করার চেষ্টা করবেন তিনি।

ক্যারিবীয়দের ওয়ানডে দল অবশ্য এখনো ঘোষণা হয়নি। তবে দলটিতে গেইলের থাকাটা প্রায় নিশ্চিত। বিপিএলে গেইলের পারফর্ম্যান্স এতোটাই প্রভাব বিস্তার করেছে যে, ক্যারিবীয় দলে যদি তিনি না থাকেন, তবে তা হবে খুবই বিস্ময়কর একটি ব্যাপার।

Add comment

Security code
Refresh