আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত পেসে দক্ষিণ আফ্রিকাকে ২৮৬ রানে গুটিয়ে দিলেও পরে ব্যাট করতে নেমে ধুঁকছে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টের প্রথম দিন শেষে ভারতের স্কোর ছিল ২৮/৩। প্রথম দিনের শেষ বিকেলের মতো ভারতীয় ব্যাটসম্যানরা ধুঁকছে দ্বিতীয় দিনেও। এক হার্দিক পান্ডিয়া ছাড়া ভারনন ফিল্যান্ডার, ডেল স্টেইনদের পেসের সামনে দাঁড়াতে পারেননি অন্য কেউ। দ্বিতীয় দিনের চা বিরতির আগে ১৮৫ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলেছে ভারত।

kagiso rabada rohit sharma

৩ উইকেটে ২৮ রানে ভারত যখন দ্বিতীয় দিনের খেলা শুরু করে তখন ৫ রানে অপরাজিত ছিলেন চেতেশ্বর পুজারা। তার সঙ্গে কোন রান না করে অপরাজিত ছিলেন রোহিত শর্মা। আজ পুজারা একপাশে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও দিনের শুরু থেকেই ফিল্যান্ডার-স্টেইনের নিয়ন্ত্রিত পেসের সামনে অস্বস্তিতে ভুগতে দেখা গেছে রোহিতকে।

বেশিদূর এগুতেও পারেনি এই ভারতীয় ব্যাটসম্যান। ১১ রান করে কাগিসো রাবাদার বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন তিনি। তার কিছুক্ষণ পর ১৬ রানের ব্যবধানে রবিচন্দ্রন অশ্বিন (১২), চেতেশ্বর পুজারা (২৬) ও ঋদ্ধিমান সাহাকে (০) হারায় ভারত। ভারতের স্কোর তখন ৯২/৭! বিরাট কোহলির দল দেড়শ পেরোতে পারবে কিনা তা নিয়ে দেখা দেয় বড় সংশয়।

এই সংশয় একপাশে রেখে ভারতের স্কোর দেড়শ ছাড়িয়ে অনেকটা দূর গেল এক হার্দিক পান্ডিয়ার ‘টি-টোয়েন্টি’ ব্যাটিংয়ের কারণেই। দ্বিতীয় দিনের চা বিরতির আগে ৮১ রানে অপরাজিত ছিলেন হার্দিক। এই রান করতে মাত্র ৬৮ বল খেলেছেন তরুণ অলরাউন্ডার। শেষ পর্যন্ত ৯৩ রানে আউট হন এই তরুণ অলরাউন্ডার।

Add comment

Security code
Refresh