আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

সৌম্য সরকার ক্যারিয়ার শুরু করেছিলেন তারুণ্যের অবিশ্বাস্য ঝলক দেখিয়ে। মাত্র একটা ওয়ানডে খেলার অভিজ্ঞতা নিয়ে তিনি গিয়েছিলেন ২০১৫ সালের বিশ্বকাপে। সেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধ কন্ডিশনে দারুণ ব্যাটিং করে রেখেছিলেন সফলতার স্বাক্ষর। পরে ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা তিন সিরিজে ছিলেন ফর্মের তুঙ্গে। কিন্তু সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। এক পর্যায়ে তো এমন বলা হচ্ছিলো যে, কোচ চান্দিকা হাথুরুসিংহের বিশেষ পছন্দের কারণেই টিকে আছেন সৌম্য!

chandika with soumya sarkar

এই কথাটা হয়তো এখন আবার বলা হবে। কারণ চান্দিকার বিদায়ের পরের সিরিজেই যে জায়গা হারলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। যদিও দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, ধারাবাহিকতার অভাবই সৌম্যর বাদ পড়ার মূল কারণ।

মিনহাজুল বলেন, ‘সৌম্য বেশ কিছুদিন ধরে সব ফরম্যাটে খেলে যাচ্ছে। কিন্তু তার মধ্যে ধারাবাহিকতার অভাব দেখা দিয়েছে। তার মেধা ও সামর্থ্য নিয়ে আমাদের কোনো প্রশ্ন নেই। আশা করছি সে ভালো কিছু করে জাতীয় দলে ফিরবে আর ওর দিকে আমাদের মনোযোগ থাকবে। কারণ ও আমাদের পুলভুক্ত খেলোয়াড়।’

মিনহাজুল আরো বলেন, ‘সৌম্যকে একটা বিরতি দেয়া হলো। যাতে সে নিজেকে ফিরে পেতে পারে। ধারাবাহিকতা রক্ষা করা খুব কঠিন। একবার ধারাবাহিকতা ভেঙে গেলে, তা ফিরে পেতে অনেক কষ্ট করতে হয়। আমাদের মনে হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার একটা বিরতি দরকার।’

২০১৪ সালের শেষ দিকে ওয়ানডে অভিষেক হয় সৌম্যর। এরপর থেকে নিয়মিত খেলে আসছিলেন তিনি। পারফর্ম্যান্সের কারণে তার বাদ পড়ার ঘটনা এবারই প্রথম ঘটলো। এখন পর্যন্ত খেলা ৩২ ওয়ানডেতে ৩৪-এর বেশি গড়ে মোট ৯৬৭ রান করেছেন। এর মধ্যে আছে একটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ সেঞ্চুরি।

Add comment

Security code
Refresh