আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 35 মিনিট আগে

দুর্ভাগ্যের ফেরে পড়েই জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন এনামুল হক বিজয়। ২০১৫ সালের বিশ্বকাপে জাতীয় দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি। কিন্তু আসরে নিজের তিন নম্বর ম্যাচ খেলতে গিয়ে স্কটল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান বিজয়। যা শেষ করে দেয় তার বিশ্বকাপ। একই সঙ্গে দল থেকেও জায়গা হারান। প্রায় দুই বছর পর জাতীয় দলে ফিরেছেন বিজয়। বাংলাদেশের প্রধান নির্বাচক মনে করেন বিজয় এবার ভালো কিছু করবেন।

anamul haque might play for queta in psl

বিজয় যে ভালো কিছু করবেন— তার একটা আভাস পাওয়া যাচ্ছিলো গত দুই বছর ধরেই। এ সময় ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে গেছেন তিনি। প্রথম শ্রেণি বা লিস্ট এ, দুই ধরনের ক্রিকেটেই বিজয় দেখিয়েছেন তার ব্যাটিং দক্ষতা।

সর্বশেষ এক বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে হাজারের বেশি রান করেছেন তিনি। এর মধ্যে আছে একটি ডাবল সেঞ্চুরিও। এ ছাড়া ৫০ ওভারের ম্যাচেও বিজয় ছিলেন ফর্মের তুঙ্গে। এমন ধারাবাহিকতাই তার জন্য খুলে দেয় জাতীয় দলের জায়গা।

রোববার ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ সময় বিজয়ের অন্তর্ভুক্তি নিয়ে তিনি বলেন, ‘ঘরোয়া পর্যায়ে গত দুই বছর ভালো খেলে নিজেকে প্রমাণ করেই জাতীয় দলে ফিরেছে বিজয়। আমরা মনে করি এখন সে আরো ভালো কিছু করতে পারবে।’

সত্যিই গত দুই বছরে ঘরোয়া পর্যায়ে অসাধারণ ক্রিকেট খেলেছেন বিজয়। বিশেষ করে গত এক বছরে তার ব্যাটে ছিলো রানের ফল্গুধারা। এ সময় প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাট থেকে আসে হাজারের বেশি রান। এর মধ্যে দুটি ডাবল সেঞ্চুরিও আছে। এ ছাড়া ৫০ ওভারের ক্রিকেটেও অনবদ্য পারফর্ম করেন তিনি।

বিজয় এখন পর্যন্ত সব মিলিয়ে ৩০টি ওয়ানডে খেলেছেন। এতে তার সেঞ্চুরি তিনটি এবং হাফ সেঞ্চুরিও সমসংখ্যক। ওয়ানডেতে ৩৫-এর উপর গড়ে রান করেছেন তিনি। অতীত অভিজ্ঞতা এবং নতুন ফর্ম; বিজয় এবার জাতীয় দলে ভালো কিছু করবেন, এই আশা সমর্থকরাও করছেন।

Add comment

Security code
Refresh