আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 41 মিনিট আগে

আফগানিস্তান টেস্ট স্ট্যাটাস পেলো কয়েক মাস আগে। আর বাংলাদেশ পেয়েছে প্রায় দুই দশক হলো। কিন্তু দুই দেশের বয়সভিত্তিক পর্যায়ের দুই দলের সর্বশেষ খেলা দেখে মনে হলো, বাংলাদেশ নয়, টেস্ট স্ট্যাটাস আগে পেয়েছে আফগানিস্তানই!

bangladesh u 19 lost to afghanistan before the world cup

১৩ তারিখ থেকে শুরু হচ্ছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য এই আসরের আসরে সোমবার এক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ-আফগানিস্তান। সেখানে চরম ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ হেরেছে ৫৬ রানের ব্যবধানে।

ম্যাচটিতে আগে ব্যাটিং করে মাত্র ২০৬ রান করে আফগানিস্তান। বাংলাদেশি বোলাররা এ জন্য কৃতিত্ব পেতেই পারেন। কিন্তু এতো অল্প রান তাড়া করতে নেমে ব্যাটসম্যানরা যা করেছেন, বিশ্বকাপের আগে বাংলাদেশের জন্য তা খুবই লজ্জার ব্যাপার।

ওপেনার পিনাক ঘোষ এবং অধিনায়ক সাইফ হাসান ছাড়া আর কোনো বাংলাদেশি ব্যাটসম্যান দুই অংকের রানই করতে পারেননি। পুরো দল গুটিয়ে গেছে মাত্র ১৫০ রানে। পিনাক করেন ৫৪ রান। আর সাইফের ব্যাট থেকে আসে ৪৩। 

আফগানিস্তানের অধিনায়ক নাভিন উল হক নিয়েছেন চার উইকেট। তিন উইকেট নিয়েছেন কাইস আহমেদ। বিস্ময়কর স্পিনার এবং এই শতাব্দীতে জন্ম নেয়া প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার মুজিব জাদরান অবশ্য কোনো উইকেট পাননি। মুজিব বিপিএলে খেলে গেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে কানাডা, নামিবিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে। আফগানিস্তানের কাছে এমন হারের পর এ কথা দৃঢ়ভাবে বলা যাচ্ছে না যে, বাংলাদেশ গ্রুপ পর্বটা ভালোভাবে উতড়াতে পারবে।

Add comment

Security code
Refresh