আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

প্রথম দুই ম্যাচের উভয়টিতে হানা দিয়েছিলো বৃষ্টি। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয়টিতেও বৃষ্টির শঙ্কা আছে পাকিস্তানের সামনে। বৃষ্টি নিয়ে চিন্তা মূলত দুই দলেরই থাকার কথা; কিন্তু প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ায় চিন্তাটা বেশি পাকিস্তানেরই! এই ম্যাচ যে তাদের জন্য সিরিজে টিকে থাকার লড়াই।

pakistan in challenge to survive the series against new zealand

প্রথম দুই ম্যাচেই পাকিস্তানের টপঅর্ডার ছিলো ভঙ্গুর। ফলে বৃষ্টি হানা দেয়ার আগেই ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলো তারা। একই পরিস্থিতি যদি তৃতীয় ম্যাচেও হয়, তবে পাঁচ ম্যাচের সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই হারতে হবে সরফরাজদের।

প্রথম দুই ম্যাচে পাকিস্তানের হয়ে কিছুটা আলো ছড়িয়েছেন কেবল ফখর জামান, মোহাম্মদ হাফিজ, হাসান আলি ও শাদাব খান। এ ছাড়া অন্যেরা তেমন কিছু করতে পারেননি। ফলে প্রথম দুই ম্যাচের নিয়ন্ত্রণ ছিলো মূলত কিউই বোলারদের হাতে।

এ দিকে সিরিজ জয়ের খুব কাছাকাছি থাকলেও নিউজিল্যান্ডের দুশ্চিন্তা আছে তাদের ডেথ ওভার বোলিং নিয়ে। গত ম্যাচেই যেমন ১৪১ রানে পাকিস্তানের সাত উইকেট ফেলে দেয়ার পরও শেষ ১৩ ওভারে ১০৫ রান দিয়ে দেয় কিউইরা।

এ বিষয়ে প্রকাশ্য সংবাদ সম্মেলনে দুশ্চিন্তার কথা স্বীকার করেছেন কেন উইলিয়ামসন। তিনি বলেছেন যে, ডেথ ওভারের বোলিংয়ে কোথায় সমস্যা হচ্ছে, তা দ্রুত চিহ্নিত করতে চান তারা। সেটা না হলে যে যে কোনো সময় বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হবে, সেই শঙ্কাও প্রকাশ করেছেন কিউই অধিনায়ক।

এই শঙ্কার কথা বাদ দিলে নিউজিল্যান্ডের এখন ভালো সময়ই যাচ্ছে। ভালো সময়টা আরো ভালোভাবে দেখা যেতে পারে যদি দুই ম্যাচ হাতে রেখেই কিউইরা পাকিস্তানকে সিরিজ হারাতে পারে। সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ডানেডিনে বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত চারটায় (১৩ জানুয়ারি)।

Add comment

Security code
Refresh