আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 35 মিনিট আগে

প্রথমে বোলিং করে স্বাগতিক নিউজিল্যান্ডকে ২৫৭ রানেই থামিয়ে দিয়েছিল পাকিস্তান। তখন মনে হচ্ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে সফরের প্রথম জয়টা আজ পেতেও পারে সরফরাজ আহমেদের দল। কিন্তু তার পরে তারা যে দুঃস্বপ্নের ভিতর দিয়ে গেলো, একজন পাকিস্তানিও কি কল্পনা করেছিলেন তেমনটা! পাকিস্তানের প্রথম পাঁচ ব্যাটসম্যানের মোট রান ১৩। পঞ্চম উইকেটের পতন হলো ১৫ রানের মাথায়! শেষমেষ লজ্জার হারের রেকর্ড গড়ে মাঠ ছেড়েছে পাকিস্তান। এই ম্যাচে বল হাতে পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়েছেন ট্রেন্ট বোল্ট। 

fakhar zaman bowled by trent boult

পাকিস্তানের তিন বোলার রুম্মন রাইস (১৬), মোহাম্মদ আমির (১৪) ও ফাহিম আশরাফ (১০) ব্যাটসম্যান হয়ে উঠার কল্যাণে শেষ পর্যন্ত ৭৪ রানে গিয়ে থেমেছে সফরকারীদের ইনিংস। ২৭.২ ওভারে ৭৪ রান করে গুটিয়ে গেছে পাকিস্তান। যাতে শেষ পর্যন্ত ১৮৩ রানে হেরেছে পাকিস্তান। ওয়ানডে নিউজিল্যান্ডের বিপক্ষে এটি পাকিস্তানের রানের হিসেবে সর্বোচ্চ ব্যবধানে হারের রেকর্ড।

আগের রেকর্ডটি ছিল ২০০২ সালের। করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৩ রানে হেরেছিল পাকিস্তান। স্কোরের দিক দিয়েও লজ্জার রেকর্ড হয়েছে পাকিস্তানের। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে এটি তাদের সর্বনিম্ন রান। এর আগে তাদের সর্বনিম্ন ছিলো ১১৬ রান। ২০০৩ সালে ডাম্বুলায় ওই লজ্জা পেয়েছিল তারা।

আজ ডানেডিনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে নিউজিল্যান্ডের আড়াইশ ছড়ানো স্কোরে বড় অবদান কেন উইলিয়ামসনের। তিনে নেমে ১০১ বলে ৭৩ করেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক। রস টেইলর আবারও ফিফটি পেয়েছেন। ৬৪ বলে ৫২ করেছেন তিনি। এছাড়া ৪৫ করেছেন মার্টিন গাপটিল।

পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট দখল করেছেন হাসান আলি ও রুম্মন রইস। স্পিনার শাদাব খানের ঝুলিতে গেছে দুই উইকেট। আর নিউজিল্যান্ডের পক্ষে ৭.২ ওভার বোলিং করে মাত্র ১৭ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেছেন ট্রেন্ট বোল্ট। দুটি করে উইকেট দখল করেছেন কলিন মুনরো ও লকি ফার্গুসন।

Add comment

Security code
Refresh