আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 10 মিনিট আগে

প্রস্তুতি পর্বটা মোটেও ভালো যায়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। তুলনামূলক দুর্বল দলের কাছে হার এবং বৃষ্টির বাধা; এই দুই মিলে বিশ্বকাপে তারা কী করবেন, তা নিয়েই দেখা দিয়েছিলো প্রশ্ন। তবে প্রথম ম্যাচে প্রশ্নটা আর বড় হতে দেননি সাইফ হাসানরা। তারা বরং ৮৭ রানে নামিবিয়াকে উড়িয়ে বিশ্বকাপ শুরু করেছেন।

bangladesh beat namibia in icc u 19 world cup

বৃষ্টি হানা দিয়েছিলো এই ম্যাচেও। ফলে ৫০ ওভারের ম্যাচ পরিণত হয় টি-টোয়েন্টি ম্যাচে। প্রথমে ব্যাটিং করতে নেমে বাংলাদেশি ব্যাটসম্যানরা খেলেন টি-টোয়েন্টির চাহিদামতোই। ২০ ওভারে ১৯০ রানের পাহাড় গড়েন সাইফ হাসানরা।

সর্বোচ্চ ৮৪ রান আসে অধিনায়ক সাইফের ব্যাট থেকেই। ৪৮ বলে তিন চার ও পাঁচ ছয়ে এ রান করেন তিনি। ৪৩ বলে ৬০ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম। তিনি আটটি চার ও একটি ছয় মারেন। এ দুজনের ব্যাটে চড়েই মূলত বিশাল পুঁজি পায় বাংলাদেশ।

পরে ব্যাটিংয়ে নেমে নামিবিয়া ১২ রানেই হারিয়ে ফেলে চার উইকেট। ম্যাচ থেকে তাদের বিদায় ঘটে যায় মূলত তখনই। কিন্তু ইভেন ফন উইক ৫৫ রানের সাহসী এক ইনিংস খেলে বাংলাদেশের জয় বিলম্বিত করেন। ৫২ বলে ছয়টি চার ও দুটি ছয়ে এ রান করেন তিনি। এ ছাড়া আর কোনো নামিবিয়ান ব্যাটসম্যান কিছু করতে পারেননি।

বাংলাদেশের হয়ে চার ওভারে ১৪ রান দিয়ে দুই উইকেট নেন কাজী অনিক। দুই উইকেট নেন হাসান মাহমুদও। শেষ পর্যন্ত ২০ ওভারে ছয় উইকেটে ১০৩ রান করে নামিবিয়া।

গ্রুপ পর্বের অপর দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কানাডা ও ইংল্যান্ড। সাইফরা কানাডার বিপক্ষে খেলবেন জানুয়ারির ১৫ তারিখে। এরপর ১৮ তারিখে তারা শেষ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবেন। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায়।

Add comment

Security code
Refresh