আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ঘুরে দাঁড়াতে পারবে তো বিরাট কোহলির দল? এমন শঙ্কা ভারতের সাবেক তারকা ওপেনার বিরেন্দ্রর সেবাগসহ অনেকের। এই শঙ্কা নিয়ে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটা খেলতে নেমেছে ভারত। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে মুখোমুখি হয়েছে ভারত- দক্ষিণ আফ্রিকা।

virat kohli and faf du plessis

প্রথম টেস্টটা শেষ হয়েছে দুই দলের পেসারদের দাপটে। ভারতের হয়ে ভূবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়ারা দুর্দান্ত বোলিং করেছেন। তবে নিজেদের দেশে তাদেরকে ছাড়িয়ে গিয়েছিলেন মরনে মরকেল, ভ‍্যারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদারা।

দুই ইনিংসেই ভারতীয় ব্যাটিং লাইনআপকে তছনছ করে দিয়ে প্রথম টেস্টটা বড় ব্যবধানেই জিতেছ দক্ষিণ আফ্রিকা। সিরিজে এগিয়ে থাকা প্রোটিয়ারাই নিঃসন্দেহে দ্বিতীয় টেস্টে ফেবারিট। তবে ঘুরে দাঁড়াতে ভারত যে সব ধরনের চেষ্টা করবে তাতে কোনো সন্দেহ নেই।

গত ২৫ বছর দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট সিরিজ জিতে ফিরতে পারেনি ভারত। সেই আক্ষেপ ঘোচাতে হলে সেঞ্চুরিনেই কিছু একটা করে দেখাতে হবে কোহলিদের।

কিছু একটা করে দেখানোর মিশনে ভারতীয় একাদশে এসেছে একাধিক পরিবর্তন। পরিবর্তন করে হোক আর যাই করেই হোক, ঘুরে দাঁড়াতে পারবে তো ভারত?

Add comment

Security code
Refresh


advertisement