আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 49 মিনিট আগে

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে চান্দিকা হাথুরুসিংহে কোচের চেয়ারে বসতেই পরিবর্তনের জোয়ার শ্রীলঙ্কা ক্রিকেটে। রঙিন পোশাকের দলে অধিনায়ক হিসেবে আবারও দায়িত্ব দেওয়া হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসকে। ওয়ানডে দলে দিনেশ চান্দিমালকে ফিরিয়ে আনা হয়েছে। তিন পরিবর্তন নিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য ওয়ানডে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের টেস্ট দলেও বড় এসেছে পরিবর্তন।

sri lanka test team

ত্রিদেশীয় সিরিজের পর বাংলাদেশের সঙ্গে একটি টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ওই সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে লঙ্কানরা। দল এসেছে চার পরিবর্তন। অনেকদিন পর টেস্ট দলে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে তরুণ ব্যাটসম্যান কুসাল মেন্ডিসকে। তার সঙ্গে দলে ফিরেছেন ধানুশকা গুনাথিলাকা, দুশমাস্থা চামিরা ও লাহিরু কুমারা। সহ-অধিনায়কের আসনেও পরিবর্তন। দিনেশ চান্দিমালের ডেপুটি বানানো হয়েছে অভিজ্ঞ পেসার সুরাঙ্গা লাকমালকে।

দুর্দান্ত শুরুর পর অফ ফর্মে চলে যাওয়াতে বাদ পড়েছিলেন কুসাল মেন্ডিস। গত ভারত সফরের দলে ছিলেন না তিনি। কিন্তু গত ডিসেম্বরে কলম্বো ক্রিকেট ক্লাবের হয়ে ১৭৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। ওই ইনিংসেই হয়তো লঙ্কান নির্বাচকদের নজড় করেছেন মেন্ডিস। ত্রিদেশীয় সিরিজ শেষে আগামী ৩১ জানুয়ারি থেকে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার টেস্ট দল: দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), দিমুথ কারুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুস, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, রোশান সিলভা, রঙ্গনা হেরাথ, সুরাঙ্গ লাকমাল, দিলরুয়ান পেরেরা, আকিলা ধনঞ্জয়া, লাহিরু গ্যামেজ ও লাহিরু কুমারা।

Add comment

Security code
Refresh