আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

চুক্তি ছিলো ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। চান্দিকা হাথুরুসিংহের কাজে সন্তুষ্ট হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চান্দিকা থাকেননি। দক্ষিণ আফ্রিকা সফরের ব্যর্থতার পর হঠাৎ করেই বিসিবিতে পদত্যাগপত্র জমা দেন তিনি। এরপর তাৎক্ষণিকভাবে বিসিবির সঙ্গে কোনো যোগাযোগও করেননি চান্দিকা। তার বিদায়ের ধরণটা মোটেও ইতিবাচক কিছু ছিলো না। তার সময়ে বোলিং কোচ থাকা হিথ স্ট্রিক মনে করেন, চান্দিকার বিদায় দোষের কিছু ছিলো না। নিজের কথার পক্ষে ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

chandika backed bangladesh as sri lankab coach

হিথ স্ট্রিক বর্তমানে নিজ দেশ জিম্বাবুয়ের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। নিজ দেশের কোচ হয়েই তিনি এসেছেন বাংলাদেশে। উদ্দেশ্য— কদিন বাদে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ খেলা। তার আগে শনিবার বাংলাদেশি সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তিনি।

এ সময় চান্দিকার বাংলাদেশ ছাড়ার বিষয়ে তাকে প্রশ্ন করা হয়। উত্তরে জিম্বাবুয়ের বর্তমান কোচ বলেন, ‘দেখুন, চান্দিকা কিন্তু দিন শেষে একজন শ্রীলঙ্কান। আর আপনার যদি নিজ দেশের হয়ে কোচিং করানোর প্রস্তাব আসে, আপনি কেনো করাবেন না! এটা বরং মর্যাদার একটি বিষয়।’

সাবেক সহকর্মীকে নিয়ে স্ট্রিক আরো বলেন, ‘চান্দিকা কিন্তু বাংলাদেশের হয়ে অনেক ভালো কাজ করেছে। তার অধীনে বাংলাদেশ সাফল্যও পেয়েছে অনেক। সবার এগুলো মনে রাখা উচিত। সর্বশেষ সে যখন তিন বছরের চুক্তি করে, আমার মনে হয়েছিলো যে কাজটা তার জন্য কঠিন হবে। কারণ সে থাকতো অস্ট্রেলিয়াতে। আর পরিবার শ্রীলঙ্কায়। সব মিলিয়ে তার জন্য কাজটা সহজ ছিলো না।’

ত্রিদেশীয় সিরিজটি শুরু হবে ১৫ জানুয়ারি থেকে। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। সাত ম্যাচের সিরিজের প্রথম ছয় ম্যাচ শেষে শীর্ষ দুইয়ে থাকা দুই দল খেলবে শিরোপা লড়াইয়ে নামবে সাত নম্বর ম্যাচে।

Add comment

Security code
Refresh