আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

ঘরের মাঠে বাংলাদেশ যে ভয়ঙ্কর দল, গত কয়েক বছরে এ কথা জেনে গেছে বিশ্বের বড় বড় কয়েকটা দল। যাদের মধ্যে আছে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াও! এই পর্যায়ে এসে অ্যাঞ্জেলো ম্যাথুসের মুখে এ কথা আর খুব বেশি শিহরণ জাগায় না।

mathews talking to media before leaving for bangladesh

ত্রিদেশীয় সিরিজ খেলতে একদিন আগে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা। গত বছর জিম্বাবুয়ের কাছে সিরিজ হারার কারণে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন ম্যাথুস। পরে নতুন কোচ চান্দিকা হাথুরুসিংহের ইচ্ছায় আবার অধিনায়ক হয়েছেন তিনি।

নতুন করে অধিনায়ক হওয়ার পর প্রথম সফরে বাংলাদেশে আসার আগে ম্যাথুস বলেছেন যে, বাংলাদেশ তাদের ঘরের মাঠে ভয়ঙ্কর এক প্রতিপক্ষ। ম্যাথুসের কথাটা যে কথার কথা নয়, তা নিশ্চয় তিনি নিজেও জানেন। গত বছর তাদের মাটিতে গিয়েও বাংলাদেশ নিজেদের শক্তি দেখিয়ে এসেছে। যেখানে শততম টেস্টে জয় পেয়েছেন মুশফিকুর রহিমরা।

বাংলাদেশের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে ম্যাথুস স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেন, ‘নিজেদের কন্ডিশন এবং ঘরের মাঠে বাংলাদেশ এক ভয়ঙ্কর প্রতিপক্ষ। গত কয়েক বছরের ঘরের মাঠে মাত্র একটা সিরিজ হেরেছে তারা। এ ছাড়া তাদের কাছে হেরে গেছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলও।’

শ্রীলঙ্কা আপাতত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশের। যেখানে আরো আছে জিম্বাবুয়ে। তিন দলের সাত ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ-শ্রীলঙ্কা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর দুই দল মুখোমুখি হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

Add comment

Security code
Refresh