আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 17 মিনিট আগে

শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের ক্রিকেটীয় সম্পর্ক বহু পুরোনো। বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে অনেক অবদান আছে শ্রীলঙ্কার। কিন্তু রোববার সন্ধ্যায় তার মাটিতে ভারতের বিপক্ষে যে ফাইনাল খেলতে যাচ্ছে বাংলদেশ, সেখানে সাকিব আল হাসানরা থাকবেন কেবলই ‘নিঃসঙ্গ’।

shakib says they want to stay calm against india

ফাইনালের আগের চার ম্যাচের তিনটিই জিতে ভারত এবং নিশ্চিত করে ফাইনাল। ফাইনালে তাদের প্রতিপক্ষ কারা, তা নির্ধারিত হয় শুক্রবার। যেখানে স্বাগতিকদের প্রতিপক্ষ ছিলো বাংলাদেশ। ম্যাচের শেষ ওভারে গিয়ে মাহমুদুল্লাহর অবিশ্বাস্য বীরত্বে জিতে যায় লাল-সবুজের পতাকাবাহীরা। স্বাগতিক ফাইনাল-স্বপ্ন চূর্ণ করে দেয় বাংলাদেশ।

এতোটুকু হলে ঠিক ছিলো। ম্যাচ জেতার আগ মুহূর্তে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে গণ্ডগোল লেগে যায় দুই দলের খেলোয়াড়দের মধ্যে। সেই গণ্ডগোল প্রায় পৌঁছে যায় হাতাহাতির পর্যায়ে। শেষ পর্যন্ত তেমন কিছু না হলেও, লঙ্কান দর্শকদের সমর্থন হারায় বাংলাদেশ।

মাঠের খেলায় পেরে না উঠা শ্রীলঙ্কান দর্শকরা গ্যালারিতে দুজন বাংলাদেশি সমর্থককে মারধর করে। পরিস্থিতি পৌঁছে যায় এতোটাই বাজে অবস্থায়। সব মিলিয়ে ফাইনালে তাই প্রেমাদাসায় ‘নিঃসঙ্গই’ থাকতে হচ্ছে সাকিবদের।

সাকিব আল হাসানরা অবশ্য এতো কিছু নিয়ে ভাবছেন না। তাদের ভাবনায় কেবলই নিজেদের সেরাটা নিংড়ে দেয়ার চেষ্টা। যাতে আরো একবার ফাইনালে উঠার পরও শিরোপ হারানো বেদনায় পুড়তে না হয়।

Add comment

Security code
Refresh


advertisement