আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

জস বাটলারের টেস্ট ক্যারিয়ারের শেষটা অনেকেই দেখে ফেলেছিলেন। কিন্তু হাল ছাড়েননি এই উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান। টেস্টে ফেরার ইচ্ছাশক্তির ফল পেলেন তিনি। আবারো ইংল্যান্ড টেস্ট দলে তাকে ফেরালেন নির্বাচকরা। মঙ্গলবার ঘোষিত দলে বড় চমক বলতে এটাই।

joss buttler coming to play for comilla victorians

লর্ডস টেস্টের ঘোষিত দলটা ডমিনিক বেসের জন্য স্বপ্নপূরণের উপলক্ষ হয়ে এলো। দলে নতুন মুখ বলতে তিনিই। মূলত বাঁ-হাতি স্পিনার মাইকেল লিচের ইনজুরিই বেসের জন্য খুলে দিয়েছে স্বপ্নের দরজা। বিশ বছর বয়সী এই অফ স্পিনার প্রথমবারের মতো ডাক পেলেন ইংল্যান্ড নির্বাচকদের। তবে ছিটকে গেলেন স্পিন অলরাউন্ডার মঈন আলি।

সবশেষ ২০১৬ সালের শেষ দিকে ভারত সফরে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছিলেন বাটলার। এরপর থেকে ইংল্যান্ডের টেস্ট দলে উপেক্ষিত হয়ে আসছেন তিনি। দলের নতুন নির্বাচক অ্যাড স্মিথ মনে করেন বাটলারকে সাদা পোশাকের ক্রিকেটে ফেরানোর জন্য এটাই উপযুক্ত সময়।

তবে উইকেটের পেছনে নয়, শুধু সামনেই দেখা যাবে বাটলারকে। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে সাত নাম্বার পজিশনে দেখা যেতে পারে তাকে। তবে ঘরোয়া ক্রিকেটে দ্বিশতক হাঁকিয়েও দল থেকে ছিটকে গেছেন জেমস ভিঞ্চ।

আগামী ২৪ মে ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। ১ জুন হেডিংতে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে ইংল্যান্ড।

লর্ডস টেস্টের ইংল্যান্ড দল: মার্ক স্টোনম্যান, অ্যালিস্টার কুক, ডেভিড মালান, জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, ডমিনিক বেস।

Add comment

Security code
Refresh