আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশের হয়ে আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি খেলবেন না সাকিব আল হাসান। ইতোমধ্যেই আইসিসিকে নিজের কথা জানিয়েছেন বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার। শিগগিরই সাকিবের বিকল্প ঘোষণা করবে আইসিসি। এ দিকে বিশ্ব একাদশ স্কোয়াডে সুযোগ পেয়েছেন নেপালের তরুণ লেগস্পিনার সন্দ্বিপ লামিচানে।

shakib withdraws himself from world xi

সাকিব বর্তমানে ব্যস্ত আছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে। সেখানে তিনি খেলছেন সানরাইজার্স হায়দারাবাদের হয়ে। সাকিব এবং অন্যদের দুর্দান্ত পারফর্মে হায়দরাবাদ সবার আগে শেষ চারে খেলা নিশ্চিত করেছে।

কদিন আগে বাংলাদেশ থেকে তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে বিশ্ব একাদশের খেলার জন্য আমন্ত্রণ জানায় আইসিসি। বাংলাদেশের দুই তারকা তাতে সম্মতিও জানান। কিন্তু হঠাৎ করেই ‘ব্যক্তিগত’ কারণের কথা উল্লেখ করে সরে দাঁড়ালেন সাকিব। তার ব্যক্তিগত কারণ কী— তা এখনো জানা যায়নি। খুব সম্ভবত আইপিএলের ব্যস্ততা শেষে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার আগে বিশ্রামের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাকিবের সরে দাঁড়ানোর আগে আইসিসি বিশ্ব একাদেশের স্কোয়াডে সন্দিপকে অন্তর্ভুক্ত করে। এর আগে আইপিএলেও অভিষেক হয়েছে সন্দিপের। তবে এখনো আন্তর্জাতিক কোনো টি-টোয়েন্টি খেলা হয়নি তার। বিশ্ব একাদশের মূল দলে থাকলে সেখানেই আন্তর্জাতিক অভিষেক হবে তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুষ্ঠিতব্য ম্যাচটিকে ইতোমধ্যেই আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে আইসিসি।

Add comment

Security code
Refresh